adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আগুয়েরো ও তুরের গোলের পরও সিটির শ্বাসরুদ্ধকর জয়

aguaraস্পোর্টস ডেস্ক : দারুণ এক জয়ের খুব কাছে ছিল ওয়াটফোর্ড। কিন্তু সেই জয়টি আর পাওয়া হয়নি চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে দারুণ খেলা দলটির। সের্হিও আগুয়েরো ও ইয়াইয়া তুরের অসাধারণ দুই গোলে জয়ে ফিরেছে ম্যানচেস্টার সিটি। 

শনিবার পাওয়া সিটির জয়টি ২-১ গোলের। গত ১২ সেপ্টেম্বরের পর এই প্রথম প্রতিপক্ষের মাঠে লিগ ম্যাচে জিতল মানুয়েল পেল্লেগ্রিনির দলটি। সেই ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে হারিয়েছিল তারা।

নিজেদের মাঠে তৃতীয় মিনিটেই প্রথম সুযোগটি পেয়ে যায় ওয়াটফোর্ড। তবে আলমেন আবদির শট অল্পের জন্য লক্ষ্যে না থাকায় বেঁচে যায় সিটি।

শুরু থেকেই সিটিকে চাপের মধ্যে রাখা ওয়াটফোর্ড এগিয়ে যেতে পারত পঞ্চদশ মিনিটে। ওদিয়ন ইঘালোর শট ঠেকিয়ে সেবার অতিথিদের ত্রাতা ছিলেন গোলরক্ষক জো হার্ট।

স্বাগতিকদের শুরুর চাপ সামলে প্রথমার্ধের মাঝামাঝি সময়ে পাল্টা আক্রমণে যায় সিটি। ২৯তম মিনিটে এগিয়েও যেতে পারত দলটি। ফের্নানদিনিয়োর প্রচেষ্টাটি ব্যর্থ করে দেন ওয়াটফোর্ডের গোলরক্ষক।

প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও শুরুতে অতিথিদের রক্ষণের ওপর প্রচণ্ড চাপ তৈরি করে ওয়াটফোর্ড। এবার আর হতাশ হতে হয়নি স্বাগতিকদের।

৫৪তম মিনিটে ওয়াটফোর্ডের এগিয়ে যাওয়া গোলে ভাগ্যের যথেষ্ট সহায়তা রয়েছে। বেন ওয়াটসনের কর্নারে সিটি ডিফেন্ডার আলেকসান্দার কোলারভের মাথা ছুঁয়ে জালে জড়ায়।

আত্মঘাতী গোলে পিছিয়ে পড়া সিটি গোল শোধে মরিয়া হয়ে উঠে। প্রতি আক্রমণে ওয়ার্টফোর্ডও ভীতি ছড়ায় অতিথিদের রক্ষণে।

৬৮তম মিনিটে তুরের শট অল্পের জন্য লক্ষ্যে থাকেনি। দুই মিনিট পর কেভিন ডি ব্রুইনকে হতাশ করেন ওয়াটফোর্ডের গোলরক্ষক।

প্রতিপক্ষকে চেপে ধরার সুফল ৮১তম মিনিটে পায় সিটি। কোলারভের কর্নারে দারুণ এক ভালিতে সমতা আনেন তুরে।
তিন মিনিট পর এগিয়েও যায় সিটি। বাকারি সানিয়ার দারুণ ক্রসে দুই ডিফেন্ডারের মাঝ থেকে লাফিয়ে আগুয়েরোর করা চমৎকার হেড ফেরানোর কোনো সুযোগই ছিল না ওয়াটফোর্ড গোলরক্ষকের। 

বাকি সময়টুকু রক্ষণ আগলে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে সিটি। এর আগের ম্যাচেই লেস্টার সিটির সঙ্গে গোলশূন্য ড্র করেছিল তারা।

এ জয়ে ২০ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে সিটি।

অন্য ম্যাচে নিউক্যাসল ইউনাইটেডকে ১-০ গোলে হারিয়েছে আর্সেনাল। তাদের এ জয়ে এবং দিনের অন্য ম্যাচে লেস্টার সিটি পয়েন্ট হারানোয় আর্সেন ভেঙ্গারের দলের শীর্ষস্থান মজবুত হয়েছে, তাদের পয়েন্ট ৪২।

বোর্নমাউথের সঙ্গে নিজেদের মাঠে গোলশূন্য ড্র করেছে লেস্টার। আসরের চমক জাগানো দলটির পয়েন্ট ৪০।

অন্তনি মার্সিয়াল ও ওয়েইন রুনির গোলে সোয়ানসি সিটিকে ২-১ ব্যবধানে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। এ জয়ে ২০ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে টুর্নামেন্টের সর্বোচ্চ চ্যাম্পিয়নরা।

দিনের প্রথম ম্যাচে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের মাঠে ২-০ গোলে হেরে গেছে লিভারপুল। সমান ম্যাচে তাদের পয়েন্ট ৩০।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া