adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শাহরুখ – গৌরির প্রেম সিনেমার গল্পকেও হার মানায়

full_1196663482_1430378858বিনোদন ডেস্ক : অভিনয় জগতের তারকাদের প্রেম, বিয়ে, বিচ্ছেদ নিয়ে মিডিয়া বরাবরই খুবই কৌতূহল দেখিয়ে থাকে। তাদের এই প্রেম-ভালোবাসা এবং বিয়ে সাধারণ দর্শকদের কাছে অনেকটাই নেতিবাচক হিসেবে উপস্থাপিত হয়। কারণ তাদের অনেকেই সকালে একজনের সঙ্গে প্রেম করে তো বিকেলে আরেকজনের সঙ্গে ঘর বাঁধেন তো তার পরের দিন তাকে ছেড়ে অন্য আরেকজনের প্রেমে হাবুডুবু খান।
তবে বলিউড কিং শাহরুখ খানের ক্ষেত্রে তা সম্পূর্ণই ব্যতিক্রম। দীর্ঘ ২৪ বছর ধরে স্কুল জীবনের প্রেমিকা গৌরীর সঙ্গে সংসার করছেন বলিউড কিং শাহরুখ। তবে মাঝখানে অনেক ঝড় তাদের সুখের সংসারে হানা দিয়েছিল। বিশেষ করে শাহরুখ খান হলেন একজন মুসলমান এবং গৌরী হলেন হিন্দু। ধর্মীয় এই দেওয়ালটিই তাদের জীবনে সবচেয়ে বড় বাঁধা ছিল। কিন্তু তাদের অকৃত্রিম ভালোবাসার কাছে শেষ পর্যন্ত কোনো ঝড়ই টেকেনি।  

সময়টা ছিল ১৯৮৪ সাল। শাহরুখ ও গৌরী একই স্কুলে পড়াশোনা করতেন। শাহরুখের বয়স তখন প্রেম কি জিনিস তা বুঝতে পারলেও গৌরীর বয়স একেবারেই অপরিপক্ক ছিল। সে সময় শাহরুখের বয়স ছিল ১৯ বছর এবং গৌরীর ১৪ বছর। তাদের পরিচয়টা কিন্তু স্কুল থেকে নয়, এক অনুষ্ঠানে তাদের দুজনের প্রথম দেখা হয়। প্রথম দেখাতেই গৌরীকে মনে ধরে যায় শাহরুখের।

সেই অনুষ্ঠানেই গৌরীকে প্রেম প্রস্তাব দেয়ার জন্য এক বন্ধুর সহায়তা নেন। বন্ধুর মাধ্যমে সে গৌরীকে জানায় যে শাহরুখ তার সঙ্গে নাচতে চায়। কিন্তু গৌরী শাহরুখের সে প্রস্তাব ফিরিয়ে দেন। গৌরী বলেছিল সে তার প্রেমিকের জন্য অপেক্ষা করছে। কিন্তু সে তার ভাইয়ের জন্য অপেক্ষা করছিলেন। পরবর্তীতে শাহরুখ নিজে গিয়েই গৌরীকে জানায় সেও তার ভাই হবে। এভাবেই শুরু হয় শাহরুখ-গৌরীর প্রেম কাহিনী।

শাহরুখের সঙ্গে গৌরীর প্রেমের সম্পর্ক হয়ে গেলেও গৌরী ভয়ে তা তার পরিবারকে জানাতে পারেন নি। কারণ গৌরীর বাবা ছিলেন আগাগোড়া একজন ব্রাহ্মণ। এজন্য তাদের এই প্রেম-ভালোবাসা লুকিয়েই চলছিল। তবে ভয় সবসময় তাদের সঙ্গেই থাকতো।

এভাবে কিছুদিন চলার পর একদিন শাহরুখ গৌরীদের বাড়িতে অনুষ্ঠিত এক পার্টিতে চলে যান। শাহরুখ সেখানে নিজেকে হিন্দু বলে পরিচয় দেন। এভাবে দীর্ঘ ৫ বছর লুকিয়ে লুকিয়ে প্রেম চলে তাদের দুজনের মধ্যে।

ভালোবাসার সম্পর্কে টানাপোড়েন :
শাহরুক গৌরীকে নিয়ে অনেক বেশি আধিপত্য বিস্তার করতো। চুল খোলা অবস্থায় গৌরীকে দেখলেও তার উপর চটে যেতেন। আরো অনেক ছোটখাটো বিষয় নিয়ে তাদের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। গৌরী শাহরুখের আচরণে অতিষ্ঠ হয়ে তাকে ছেড়ে চলে যাওয়ার সিদ্ধান্ত নেন। এরপর শাহরুখ গৌরীর মাকে তাদের ভালোবাসার কথা জানান। শাহরুখের কথা শুনে গৌরীর মা শাহরুখকে ১০ হাজার রুপি দিয়ে বলেন 'যাও তোমার প্রেমিকাকে খুঁজে নিয়ে আসো।'


এরপর শাহরুখ চলে যায় মুম্বাই। কিন্তু এত বড় মুম্বাই শহরে কোথায় খুঁজবে গৌরীকে। শাহরুখ আগে থেকেই জানতেন সমুদ্র গৌরীর খুব পছন্দ। এজন্য বিভিন্ন সমুদ্র সৈকতে খুঁজতে থাকেন গৌরীকে। একদিন আকসা সমুদ্রসৈকতে ঠিকই তিনি গৌরীর সন্ধান পেয়ে যান। সামনাসামনি হতেই তারা দুজনই কাঁদতে শুরু করেন। সেই মুহূর্তে গৌরী উপলব্ধি করেন, শাহরুখ তাকে কতটা ভালোবাসেন! মূলত তখনই আজীবনের সঙ্গী হওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেন এই প্রেমিক যুগল।

এরপর গৌরী সিদ্ধান্ত নেন সে তার বাবা-মাকে তাদের সম্পর্কের কথা বলবেন। সিদ্ধান্ত অনুযায়ী গৌরী তার বাবা-মাকে তাদের সম্পর্কের কথা জানান। বাবা-মা আপত্তি না করলেও তার পরিবারের অন্য সদস্যরা এ নিয়ে আপত্তি তোলেন। কিন্তু শাহরুখ –গৌরীর ভালোবাসার কাছে সকল বাঁধা হার মেনে যায়।

বিয়ে:
১৯৯১ সালের ২৫ অক্টোবর হিন্দু রীতি অনুযায়ী শাহরুখের হাতে মেয়েকে তুলে দেন গৌরীর বাবা-মা। বিয়ের আনুষ্ঠানিকতা শেষ হওয়ার পর গৌরীকে উদ্দেশ্য করে শাহরুখ বলে ওঠেন, 'চলো, নামাজের সময় হয়েছে।' শাহরুখের মুখে এই কথা শুনে বিস্ময়ে হতবাক হয়ে যান বিয়ের অনুষ্ঠানে উপস্থিত গৌরীর পরিবারের সদস্য ও বন্ধু-বান্ধবরা।

তখন হাসতে হাসতে শাহরুখ বলেন, ‘আমি স্রেফ মজা করার জন্যই এটা বলেছি।’ তবে দুজনের ধর্ম ভিন্ন ভিন্ন হলেও কারো ধর্মকেই কেউ অবহেলা করেন না। দুজনেই যেমন ঘটা করে পূজা পালন করেন তেমনি ঘটা করে ঈদও পালন করেন।

সংসার :
তাদের দুই সন্তান, ছেলে আরিয়ান খান (জš§ ১৯৯৭) ও মেয়ে সুহানা খান (জš§ ২০০০)। ২০১২ সালে শাহরুখের তৃতীয় সন্তান আব্রাম জš§গ্রহন করে। মাঝে বলিউডের অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়াকে ঘিরে শাহরুখের ঘনিষ্ঠতার খবর চাউর হওয়ায় শাহরুখ-গৌরীর সংসারে অশান্তির ঝড় উঠলেও, পারস্পরিক বোঝাপড়ার ভিত্তিতে সমস্যা মিটিয়ে পারিবারিক বন্ধন আরো দৃঢ় করেছেন শাহরুখ-গৌরী। দীর্ঘদিন এক ছাদের নিচে বসবাস করে ভালোবাসা, পারস্পরিক সমঝোতা এবং বিশ্বস্ততার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন সফল এ দম্পতি।

বলিউডের সেরা দম্পতি :
বলিউডের সেরা দম্পতি নির্বাচিত হয়েছেন বলিউড বাদশাহ শাহরুখ খান ও গৌরী। এ দম্পতি ৪৫.৩ শতাংশ ভোট পেয়ে শীর্ষস্থান দখল করে নিয়েছেন। ২০১৩ সালে ভারতের ম্যাট্রিমোনিয়াল ওয়েবসাইটের করা এক জরিপে এ তথ্য উঠে এসেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া