adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আয়োজক দেশ হিসেবে বিশ্বকাপে প্রথমবার কাতার

স্পোর্টস ডেস্ক: আয়োজক দেশ হিসেবে প্রথমবারের মতো এবারের বিশ্বকাপে খেলার সৌভাগ্য হচ্ছে কাতারের। আসর শুরুর আগে দোহার জসিম বিন হামাদ স্টেডিয়ামে অনুশীলনে ব্যস্ত সময় কাটিয়েছে স্বাগতিক দলটি। এ সময় কাতার সমর্থকদের ভালোবাসায় সিক্ত হন ফুটবলাররা। শুভেচ্ছা বিনিময় করেন ভক্তদের সঙ্গে।
২০১০ সালের ডিসেম্বরে ফিফা বিশ্বকাপের আয়োজক হয় কাতার। এরপর পার হয়েছে ১২ বছর। অবশেষে সব প্রস্তুতি সম্পন্ন করে নভেম্বরে মরুর বুকে বসতে যাচ্ছে দ্য গ্রেটেস্ট শো অন আর্থ। তারই সুবাদে আয়োজক দেশ হিসেবে এবারই প্রথম বিশ্বকাপে খেলার সৌভাগ্য হচ্ছে কাতারের।- সময়টিভি
বিশ্বকাপ সামনে রেখে এখনো চূড়ান্ত দল ঘোষণা হয়নি কাতারের। তবে প্রস্তুতি অব্যাহত আছে স্বাগতিক দলটির। তারই ধারাবাহিকতায় আল সাদের হোম ভেন্যু জসিম বিন হামাদ স্টেডিয়ামে হাজির পুরো দল। এ সময় স্টেডিয়ামের গ্যালারিজুড়ে ছিল হাজারো কাতার সমর্থকদের ভিড়।
কাতারের পতাকা উড়িয়ে আর স্লোগান দিয়ে প্রিয় দলের ফুটবলারদের স্বাগত জানান ভক্তরা। এ সময় কাতার দলের অধিনায়ক হাসান আল হাইদুসসহ অন্যান্য খেলোয়াড় একে একে হাজির হন মাঠে। ভালোবাসায় সিক্ত হন সমর্থকদের। ফুটবলাররাও শুভেচ্ছা বিনিময় করেন ভক্তদের সঙ্গে।
১৯৭০ সালে বাহরাইনের বিপক্ষে প্রথম নিজেদের অফিশিয়াল ম্যাচ খেলে কাতার। ১৯৮০ সালে এশিয়ান কাপে প্রথম অভিষেক হয় দলটির। এখন পর্যন্ত দশবার এশিয়ান কাপ খেলা কাতার ২০১৯ আসরে জেতে শিরোপা। এবারই প্রথম ফুটবলের বিশ্ব আসরে খেলার অভিজ্ঞতা হচ্ছে দলটির। বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে সম্প্রতি বেশকিছু আন্তর্জাতিক প্রীতি ম্যাচও খেলেছে কাতার। যেখানে তরুণ খেলোয়াড়দেরই বেশি প্রাধান্য দিয়েছেন স্প্যানিশ কোচ ফেলিক্স সানচেজ।
বিশ্বকাপের জন্য ২৬ সদস্যের চূড়ান্ত স্কোয়াড এখনো ঘোষণা হয়নি। তবে, তার আগে ভালোভাবে যাচাই বাছাই করে নিচ্ছেন কোচ। ফরোয়ার্ড, মিডফিল্ড, ডিফেন্স কিংবা গোলপোস্ট, সব বিভাগ দেখে চুলচেরা বিশ্লেষণ করে তবেই চূড়ান্ত করা হবে বিশ্বকাপ দল। ২০ নভেম্বর আল বায়েত স্টেডিয়ামে ইকুয়েডরের বিপক্ষে কাতারের উদ্বোধনী ম্যাচ দিয়েই মাঠে গড়াবে বিশ্বকাপ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া