adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকোয় মুখোমুখি হতে প্রস্তুত রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক : ইউরোপিয়ান ক্লাব ফুটবলের দুলগুলো ভীষণ ব্যস্ত সময় পার করছে প্রাক মৌসুমে নিজেদের ঝালিয়ে করে নিতে। এরই মধ্যে প্রস্তুতি সেরে লা লিগার দল বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকোতে মুখোমুখি হতে যাচ্ছে। লাস ভেগাসের এলিগ্যান্ট স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল ৯টায় মুখোমুখি হবে দুই দল। আর্থিক টানাপোড়নের মধ্যেও লেভানদোভস্কি ও রাফিনিয়াদের মতো তারকাদের দলে ভিড়িয়েছে বার্সা। আর ট্রাম্প কার্ড করিম বেনজেমার ওপর পূর্ণ আস্থা রিয়াল মাদ্রিদের।

সর্বশেষ মৌসুমটা খুব একটা ভালো যায়নি বার্সেলোনার। মেসিকে ধরে না রাখতে পারা কিংবা আর্থিক টানাপোড়েন সব মিলিয়েই স্রোতের বিপরীতে ছিল কাতালানদের অবস্থান। অভিজ্ঞ দানি আলভেসকে দ্বিতীয়বারের মতো দলে ভেড়ালেও বিদায়টা মধুর হয়নি এই ব্রাজিলিয়ানের। দলের সমন্বয় ঠিক রেখে নতুন মৌসুমে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় কোচ জাভি হার্নান্দেজের।
অন্যদিকে, বেশ কয়েক বছর ধরেই দারুণভাবে ধারাবাহিক রিয়াল মাদ্রিদ। লিগ কাপ এবং সর্বশেষ উয়েফার শ্রেষ্ঠত্বের মুকুট পরে ফুরফুরে মেজাজে রয়েছে গোটা দল। তারুণ্য আর অভিজ্ঞতার মিশেলে আত্মবিশ্বাসের তুঙ্গে রয়েছে রিয়াল মাদ্রিদ। দলের মতোই অপ্রতিরোধ্য করিম বেনজেমা। তার অসামান্য নৈপুণ্যে লা লিগায় ৩৫ বার চ্যাম্পিয়ন হয়ে রেকর্ড গড়ে রিয়াল মাদ্রিদ। এবারও এই ফরাসি তারকাকে ঘিরেই পরিকল্পনা থাকছে কোচের। মার্কা, সম্পাদনা : এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া