adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কাইল্যা বাবুর প্রোফাইল

rajdhani {focus_keyword} কে এই কালাবাবু rajdhaniনিজস্ব প্রতিবেদক : জনমনে অনেক কৌতুহল, রাজধানীর মগবাজারে তিন খুনের অন্যতম সন্দেহভাজন কে সেই কালাবাবু ওরফে কাইল্যা বাবু। গোয়েন্দা ও স্থানীয় বিভিন্ন সূত্রে এ বিষয়ে অনুসন্ধানে বেরিয়ে এসেছে তার সম্পর্কে নানা তথ্য।
সূত্র জানায়, বিদেশে আত্মগোপন করা শীর্ষ সন্ত্রাসী জিসান-রনি গ্র“পের অন্যতম ক্যাডার এই কাইল্যা বাবু। গত বছরের ২৭ অক্টোবর কাশিমপুর-১ কারাগার থেকে জামিনে ছাড়া পান রনি। মুক্তির এক সপ্তাহ পর গুলশানের একটি কমিউনিটি সেন্টারে তার বিয়ের অনুষ্ঠান হয়। এরপর নববধূসহ তিনি দুবাইয়ে পাড়ি জমান।
দুবাই থেকে মগবাজার এলাকার ডিশ ব্যবসা থেকে মাসে ১২ লাখ টাকা চাঁদার কমিশন পেতেন রনি। দুবাই চলে যাওয়ার পর রনির সাম্রাজ্য দেখাশুনার দায়িত্ব পান জাকির ও কাইল্যা বাবু। এরপরই কাইল্যা বাবু মগবাজার এলাকায় অপ্রতিরোধ্য হয়ে ওঠেন। কিন্তু রনির কাছে চাঁদা পাঠানো বন্ধ করে দেন ওয়ার্ড যুবলীগ নেতা মাহবুবুর রহমান রানা। নিজেই একটি গ্র“প প্রতিষ্ঠা করায় রনির নির্দেশে জাকির-কাইল্যা বাবুর হাতে খুন হন রানা।
গত ২০ মার্চ মগবাজারের ওয়্যারলেস গেট এলাকার টিএন্ডটি কলোনির আনসার ক্যাম্পের আনসার সদস্য আব্দুল আলীম খুন হন। রনির আরেক ক্যাডার জাকির গ্র“প এই খুন করে বলে পুলিশের তদন্তে বেরিয়ে এসেছে।
জাকির গ্র“পেই কাইল্যা বাবুর আগ্নেয়াস্ত্রে হাতেখড়ি। ২০০৯ সালে মেরুল বাড্ডা তোবা গ্র“পের ব্যবস্থাপনা পরিচালক দেলোয়ার হোসেনকে খুন করতে গিয়ে সন্ত্রাসীদের গুলিতে তার শ্বশুর নিহত হন। শীর্ষ সন্ত্রাসী জিসান তোবা গ্র“পের কাছ থেকে ৫০ লাখ টাকা চাঁদা চেয়েছিলেন। চাঁদা দিতে অস্বীকার করায় তার ক্যাডার জাকির, কাইল্যা বাবু, শরীফসহ অন্তত ১০ জনের একটি গ্র“প দিয়ে ওই হামলা চালান।
জিসান বিদেশে আত্মগোপন করার পর জাকির, কাইল্যা বাবুসহ অন্যরা আরেক শীর্ষ সন্ত্রাসী রনির নির্দেশ মেনে চলতেন। চলতি বছরের ২৩ জানুয়ারি মগবাজার মসজিদ গলিতে ওয়ার্ড যুবলীগ নেতা মাহবুবুর রহমান রানাকে প্রকাশ্যে গুলি ও কুপিয়ে হত্যা করা হয়। ওই খুনের ঘটনায় পুলিশ কাইল্যা বাবু গ্র“পের কামরান, সালাম, বাদশাসহ ৫ জনকে গ্রেপ্তার করলেও তাকে গ্রেপ্তার করতে পারেনি।
গত বৃহস্পতিবারের হত্যাকাণ্ডটি কালাবাবুর নেতৃত্বে দুবাই পলাতক সন্ত্রাসী তানভীরুজ্জামান খান রনির ইঙ্গিতেই হয়েছে বলে জানতে পেরেছেন গোয়েন্দারা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া