adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ট্রাম্পের মুখে দেশি পণ্যের স্লোগান- কন্যার পরনে ফ্রান্সের পোশাক

ivanka-trump-1024x683-550x367আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যখন দেশি পণ্য ব্যবহারের জন্য আমেরিকানদের উৎসাহিত করছেন তখন তার কন্যা ইভানকা উল্টোপথে হাঁটছেন। প্রথম কংগ্রেসের যৌথ অধিবেশনের ভাষণে ট্রাম্প আমিরিকান পণ্য ব্যবহারের কথা বলেন ওই সময় তাঁর কন্যা ইভানকার পরনে ছিল ফ্রান্সের ডিজাইন করা পোশাক।

প্রথম ভাষণের দিনে ইভানকা ফ্রান্সের ডিজাইনার রোনাল্ড মৌরিতের করা ১৮৬৮ মার্কিন ডলার মূল্যের পোশাক পরে অনুষ্ঠানে আসেন। প্রেসিডেন্ট ট্রাম্প আমেরিকাকে মহান দেশে পরিণত করতে নতুনভাবে স্থানীয়দের কর্মসংস্থান করতে কাজ করে যাচ্ছেন আর তার কন্যাই সেটা অনুধাবন করতে পারছেন না। স্থানীয়দের কর্মসংস্থান বাড়াতে অভিবাসীদের যুক্তরাষ্ট্রে প্রবেশ ও বিতাড়িত করার  নতুন পন্থা বের করছেন ট্রাম্প।

রসধমবংফ্রান্সের ডিজাইনার রোনাল্ড মৌরিতের প্রতিনিধি ব্রিটিশ পত্রিকা ইন্ডেপিনডেন্টকে জানান, মার্কিন ফার্স্ট ডটার ইভানকা ট্রাম্প যে পোশাকটি পরেছিলেন তা ব্রিটেন থেকে নিয়েছেন। ট্রাম্পের কংগ্রেসের যৌথ অধিবেশনের ভাষণের আগে জৌলুসপূর্ণ এ পোশাকে ইভানকা তার স্বামী জ্যারড কুশনারের সঙ্গে সামাজিক মাধ্যমে একটি ছবি পোস্ট করেন। ইভানকার স্বামী কুশনারও ট্রাম্প প্রশাসনের একজন সিনিয়র উপদেষ্টা। ছবির পোস্টে ইভানকা লিখেন আমরা কংগ্রেসের যৌথ অধিবেশনে যাওয়ার জন্য প্রস্তুত।

আমেরিকান ব্র্যান্ডের পরিবর্তে বিদেশি ব্র্যান্ডের পোশাক পরিধান করে ছবি পোস্টের পর ইভানকার তীব্র সমালোচনা শুরু হয় সামাজিক মাধ্যমে। মার্কিন প্রেসিডেন্টের প্রথম কংগ্রেসের যৌথ অধিবেশন ভাষণের অন্যতম গুরুত্বপূর্ণ বিষয়বস্তু ছিল ‘বাই আমেরিকান’, ‘হায়ার আমেরিকান’ (আমেরিকার পণ্য ক্রয় কর, আমেরিকানদের কাজ দাও)। খোদ প্রেসিডেন্ট কন্যাই তার কথা মানছেন না। অন্যরা ট্রাম্পের কথা কতটুকু মানবেন সেটাই এখন দেখার বিষয়। দ্য ইন্ডিপেনডেন্ট অবলম্বনে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া