adv
২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বব্যাপী করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭৫৯ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ৮ লাখ ৬১ হাজার ৫৮৮ জন।

শনিবার (২৩ জুলাই) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ৩০৯ জনের মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। আক্রান্তের শীর্ষে জাপান। দেশটিতে ১ লাখ ৮০ হাজার ৮৮৬ জন আক্রান্ত হয়েছেন।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪ হাজার ১৫১ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৭৪ হাজার ৩৪৮ জন এবং মৃত্যু হয়েছে ১১৩ জন, ইতালিতে আক্রান্ত হয়েছে ৭১ হাজার ৭৫ জন এবং মৃত্যু হয়েছে ১৫৫ জন, দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছে ৬৮ হাজার ৫৭৯ জন এবং মৃত্যু হয়েছে ৩১ জন, ব্রাজিলে মৃত্যু হয়েছে ২৭৫ জন এবং আক্রান্ত হয়েছেন ২৪৪ জন, স্পেনে মৃত্যু হয়েছে ১৮১ জন এবং আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ২৩৪ জন। মেক্সিকোতে মৃত্যু হয়েছে ১১৫ জন এবং আক্রান্ত হয়েছেন ৩৩ হাজার ৬৬০ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৭ কোটি ৩৫ লাখ ১ হাজার ২১৩ জন। মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৭০২ জনের। সুস্থ হয়েছেন ৫৩ কোটি ৩৩ লাখ ৬৩ হাজার ৯৮৩ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া