adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আমেরিকা ও ইংল্যান্ডের মতাে দেশ বিদ্যুৎ সাশ্রয় করছে : প্রধানমন্ত্রী

ডেস্ক রিপাের্ট : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমরা এখনো আমাদের দেশকে ভালোভাবে চালাতে পারছি। কিন্তু আমাদেরকে এখন থেকেই সতর্ক থাকতে হবে এবং সতর্কতামূলক পদক্ষেপও আমরা নিয়েছি। তাই আমি সবাইকে অনুরোধ করবো বিদ্যুৎ সাশ্রয় করতে হবে। পানি সাশ্রয় করতে হবে। জ্বালানি ব্যবহার; সেটাও সাশ্রয় করতে হবে। আর প্রত্যেকে, এক ইঞ্চি জমি যেন পড়ে না থাকে। খাদ্য উৎপাদন করতে হবে।

আজ বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে আশ্রয়ণ-২ প্রকল্পের গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে সংযুক্ত হয়ে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ‘দুর্ভাগ্যের বিষয় হলো একদিকে করোনা, অপরদিকে ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ। আর এই যুদ্ধের সময় আমেরিকা রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা দিয়েছে; যার ফলে আমাদের সার কিনতে সমস্যা হচ্ছে। খাদ্য কিনতে সমস্যা হচ্ছে। কারণ ডলার দিয়ে কেনা যায় না। এই সমস্ত কারণেই আজকে শুধু বাংলাদেশ না, সারাবিশ্বব্যাপী মূল্যস্ফীতি বেড়েছে। জিনিসপত্রের দাম বেড়েছে। খাদ্যের জন্য হাহাকার। এমনকি উন্নত দেশগুলোতে পর্যন্ত হাহাকার দেখা যাচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, ‘আজকে আমেরিকা বলেন, ইংল্যান্ড বলেন, সব জায়গায় কিন্তু তারা বিদ্যুৎ সাশ্রয় করা, পেট্রোল সাশ্রয় করা, ডিজেল সাশ্রয় করা, জ্বালানি সাশ্রয় করার উদ্যোগ নিচ্ছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া