adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্যাংককে ইনডোর প্রতিযোগিতায় অংশ নিতে বাংলাদেশকে আমন্ত্রণ জানালো এশিয়ান হকি ফেডারেশন

নিজস্ব প্রতিবেদক : আগামী আগস্ট-সেপ্টেম্বরে থাইল্যান্ডের ব্যাংককে অনুষ্ঠিত হবে এশিয়া কাপ ইনডোর হকি। এই টুর্নামেন্টে অংশগ্রহণের জন্য বাংলাদেশকে আমন্ত্রণ জানিয়েছে এশিয়ান হকি ফেডারেশন।
বাংলাদেশ হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ বলেছেন, এশিয়ান হকি ফেডারেশন আমাদের ছেলে-মেয়ে দু’দলকেই আমন্ত্রণ জানিয়েছে। তবে আমাদের মেয়েরা ইনডোরে খেলে অভ্যস্ত নয়। তাই ভাবছি শুধু ছেলেদের দল নিয়ে। আমরা অংশ নেবো কিনা সেই সিদ্ধান্ত নেইনি। সভাপতি দেশের বাইরে আছেন। তিনি আসলে এ বিষয়ে সিদ্ধান্ত হবে।
সিদ্ধান্ত ঝুলে আছে আরো একটা। এশিয়া কাপ অনূর্ধ্ব-২১ পুরুষ ও নারী হকি টুর্নামেন্টে আয়োজক হওয়ার জন্য বাংলাদেশকে প্রস্তাব দিয়েছে এশিয়ান হকি ফেডারেশন। এ দুটি আয়োজনের জন্য অবশ্য এশিয়ান হকি ফেডারেশনকে বড় অংকের অর্থ দিতে হবে।
মোহাম্মদ ইউসুফ বলেছেন, এই টুর্নামেন্ট আমরা আয়োজন করি বা না করি সেটা সিদ্ধান্তের বিষয়। তবে টুর্নামেন্ট যেখানেই হোক আমাদের ছেলে-মেয়ে দুটি দলই অংশ নেবে। আয়োজক হবো কিনা সে সিদ্ধান্ত হবে নির্বাহী কমিটির সভায়।
২০১৯ সালে থাইল্যান্ডের চনবুড়িতে অনুষ্ঠিত ইনডোর টুর্নামেন্টে অংশ নিয়েছিল বাংলাদেশ। ‘এ’ গ্রুপে অংশ নিয়ে বাংলাদেশ একটি ম্যাচ জিতেছিল, হেরেছিল ৩টি। বাংলাদেশ হারিয়েছিল ফিলিপাইনকে ৯-০ গোলে। মালয়েশিয়ার কাছে হেরেছিল ৬-০ গোলে, ইরানের কাছে হেরেছিল ৮-০ গোলে এবং থাইল্যান্ডের কাছে ৩-১ গোলে। স্থান নির্ধারণী ম্যাচে চাইনিজ তাইপেকে ৯-০ গোলে হারিয়ে সপ্তম হয়েছিল লাল-সবুজ জার্সিধারীরা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া