adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফিফার কাছে ইউক্রেনের ক্লাব শাখতারের ৫ কোটি ইউরো ক্ষতিপূরণ দাবি

স্পোর্টস ডেস্ক : রাশিয়ার আগ্রাসনের কারণে খেলা বন্ধ থাকায় এমনিতেই আয় কমে গেছে ইউক্রেইনের ক্লাবগুলোর। ফিফার সিদ্ধান্তে খেলোয়াড় বিক্রি করে আয়ের পথও রুদ্ধ হয়ে গেছে তাদের। সম্ভাব্য ট্রান্সফার ফি হারানোয় বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থার কাছে তাই পাঁচ কোটি ইউরো আর্থিক ক্ষতিপূরণ দাবি করেছে শাখতার দোনেৎস্ক।
গত জুন মাসে ফিফা আদেশ দেয়, রাশিয়ার আগ্রাসনের প্রেক্ষিতে ইউক্রেইনের ক্লাবগুলির বিদেশি খেলোয়াড় ও কোচরা তাদের চুক্তি স্থগিত করতে পারে। বিডিনিউজ
বিবিসির প্রতিবেদনে সোমবার বলা হয়, ক্ষতিপূরণ চেয়ে আন্তর্জাতিক ক্রীড়া আদালতে (সিএএস) আপিল করেছে শাখতার। বিবিসি স্পোর্টসকে ক্লাবটির প্রধান নির্বাহী সের্গেই পালকিন বলেন, ফিফার অন্যায্য আদেশ এর কারণে এই সিদ্ধান্ত নিতে হয়েছে তাদের।
এই আদেশের অর্থ হলো, আমরা যে চুক্তিগুলোর ইতি টানার আশা করেছিলাম, সেখান থেকে আমরা উল্লেখযোগ্য আয় হারাতে থাকব। একই সঙ্গে আমরা তুলে ধরতে চাই, ইউক্রেইনের ক্লাবগুলো যুদ্ধের কারণে এমনিতেই কঠিন পরিস্থিতির মুখোমুখি হচ্ছে, সেখানে ফিফা ক্লাবগুলোর প্রতি যথেষ্ট সম্মান দেখায়নি।” ফিফা ক্লাবগুলোকে রক্ষা করতে চায়নি এবং কোনো পর্যায়েই সমাধান বের করার জন্য আমাদের সঙ্গে পরামর্শ করেনি। যুদ্ধের শুরু থেকে ইউক্রেইনের ফুটবল ক্লাবগুলো যে বিপজ্জনক অবস্থার সম্মুখীন হয়েছে, আপাতদৃষ্টিতে তারা (ফিফা) সেটা উপেক্ষা করে গেছে।
ফিফার আদেশে বিদেশি খেলোয়াড়দের চুক্তি স্থগিত হওয়ায় চার খেলোয়াড় শাখতার ছেড়ে গেছেন। এতে তারা অর্থ হারিয়েছে বলে দাবি করেছে চ্যাম্পিয়ন্স লিগের নিয়মিত দল শাখতার। – বিবিসি,

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া