adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শহিদুল যে ঔষধ খেয়েছিলো তা বিসিবিও জানতো না : নিজামউদ্দিন

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ দলের একজন দুর্দান্ত তারকা ক্রিকেটার শহিদুল কী এমন করে ফেলেছেন? বেশির ভাগ ক্রীড়াবিদ যা করেন, মানে ফিটনেস বাড়ানো তথা শারীরিক সক্ষমতা বৃদ্ধি বা বলবর্ধক কোন মেডিসিন গ্রহণ করেছেন? আইসিসির সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বাংলাদেশের ২৭ বছরের
পেসারের ১০ মাস নিষিদ্ধ হওয়ার খবর চাউর হওয়ার পর থেকে ঘুরেফিরে সবার মনেই জেগেছে এ প্রশ্ন। আসলে কী করেছিলেন শহিদুল, যে ডোপ টেস্টে পজিটিভ হলেন?
বিষয়টি নিয়ে দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থা বিসিবিই বা কী ভাবছে? এসব জানতে রাজ্যের কৌতুহল কাজ করছে ক্রিকেট অনুরাগিদের মনে।
বৃহস্পতিবার রাতে শহিদুলের ডোপ টেস্ট পজিটিভ হয়ে ১০ মাসের নিষিদ্ধ হওয়া ইস্যুতে বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন জানান, সবার আগে যেটা জানানো দরকার তাহলো শহিদুল কিন্তু কোন বলবর্ধক ঔষধ গ্রহণ করেনি। এবং যে ঔষধ গ্রহণের জন্য তার ডোপ টেস্ট পজিটিভ এসেছে, সেটাও কোন নিষিদ্ধ ঔষধ নয়। একদম ডাক্তারের প্রেসক্রাইব মেডিসিন ছিল সেটা।
কিন্তু শহিদুল একটি ভুল করেছেন। তার মাশুলই তাকে গুনতে হয়েছে। সেটা কী? বিসিবি সিইওর ব্যাখ্যা, শহিদুল তার ব্যক্তিগত চিকিৎসকের পরামর্শে একটি ঔষধ খেয়েছে কিন্তু সে যে ভুলটি করেছে, তাহলো ওই ঔষধের কথা আমাদের বিসিবির চিকিৎসকদেরও জানায়নি। তাদের জানালে বিষয়টি অন্যরকম হতে পারতো।
বলতে পারেন, শহিদুলের কেসটি অনেকটা সাকিবের এক বছর নিষিদ্ধ হওয়ার মত ঘটনা। সাকিব যেমন কোনো অন্যায় না করেও বাজিকরদের কাছ থেকে প্রস্তাবের খবর বিসিবি বা আইসিসি দুর্নীতি দমন সংস্থাকে না জানিয়ে আইসিসির চোখে দোষী সাব্যস্ত হয়ে এক বছর নিষিদ্ধ হয়েছিল। ঠিক একই ঘটনা ঘটিয়েছে শহিদুলও। সে যে তার ব্যক্তিগত চিকিৎসকের পরামর্শে একটি ঔষধ খাচ্ছে, যা ডোপ টেস্টে পজিটিভ আসতে পারে, তা আমাদের বিসিবির চিকিসককে জানানো উচিৎ ছিল।
আমরা খোঁজ নিয়ে জেনেছি এবং নিশ্চিত হয়েছি যে শহিদুল শতভাগ ডাক্তারের প্রেসক্রাইব করা ঔষধই গ্রহণ করেছে কিন্তু সে বিসিবি চিকিৎসকদের সময়মত জানালে আর সমস্যা হতো না। চীফ নিউজ,

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া