adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইনজীবীদের সমাবেশে পুলিশের বাধা -১৬ জন আটক

নিজস্ব প্রতিবেদক : গুম-খুনের প্রতিবাদে বিএনপির সমাবেশ পণ্ড করে দেয়ার পর জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আয়োজিত শনিবারের সমাবেশেও বাধা দিচ্ছে পুলিশ। ফলে আজকের সমাবেশ অনিশ্চিত হয়ে পড়েছে। সকাল থেকে পুলিশ সুপ্রিম কোর্টের সবগুলো গেইট বন্ধ করে দিয়েছে। আটক করা হয়েছে অন্তত ১৬ আইনজীবীকে।
সরেজমিনে দেখা যায়, সমাবেশের জন্য নির্মিত মঞ্চও ভেঙে দিয়েছে পুলিশ। আদালতে সব প্রবেশপথ বন্ধ করে দেয়া হয়েছে। বাইরে কয়েকজন মহিলা আইনজীবী বিক্ষোভ করছেন। আর ভেতরে রয়েছেন বেশ কয়েকজন আইনজীবী।
জানা গেছে, রেজিস্ট্রারের অনুমতি না নেয়ার কারণ দেখিয়ে পুলিশ সমাবেশে ঢুকতে দিচ্ছে না আইনজীবীদের। এ ঘটনাকে কেন্দ্র করে সুপ্রিম কোর্ট এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।
ঘটনাস্থলে থাকা হাজারীবাগ থানার ওসি (তদন্ত) মোহাম্মদ আলী জানান, কারা তালা ঝুলিয়েছে তা তারা জানেন না। পুলিশও আদালতের ভেতরে প্রবেশ করতে পারছে না বলে জানান তিনি।
সারাদেশে অপহরণ, গুম ও খুনের প্রতিবাদ এবং আইনের শাসন প্রতিষ্ঠার দাবিতে শনিবার জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম এ সমাবেশের আয়োজন করেছিলো। এতে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপ¯ি’ত থাকার কথা রয়েছে। শনিবার সকাল ১০টায় সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও এখন পর্যন্ত পুলিশি বাধায় তা প্রায় অনিশ্চিত।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া