adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কেরানীগঞ্জে চাঞ্চল্যকর বাবা-ছেলে হত্যায় ৫ জনের ‘ডাবল মৃত্যুদণ্ড’

ডেস্ক রিপাের্ট : কেরানীগঞ্জে চাঞ্চল্যকর বাবা-ছেলে হত্যা মামলায় পাঁচজনকে ‘ডাবল মৃত্যুদণ্ডের’ আদেশ দিয়েছেন আদালত। বুধবার ঢাকার সপ্তম অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. বজলুর রহমান এ রায় ঘোষণা করেন।

বাবা শরীফ হোসেন ও ছেলে খোকনকে হত্যার অভিযোগে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- শফিকুল ইসলাম, নজরুল ইসলাম ওরফে নজু, মিস্টার ওরফে ছোট মিস্টার, মো. আরিফ ও মো. মাসুদ।

আসামিদের মধ্যে প্রথম তিনজন কারাগারে আছেন। রায় ঘোষণার সময় তাদের আদালতে হাজির করা হয়। অপর দুই আসামি পলাতক।

মৃত্যুদণ্ডের পাশাপাশি তাদেরকে ৪০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। আর নিহতের আরেক ছেলে শাহজাহানকে জখম করার দায়ে ওই পাঁচ আসামিকে আরও পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাদের ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছর করে কারাভোগ করতে হবে।

মামলার অভিযোগ থেকে জানা গেছে, ১৯৯৩ সালের ১৩ জুলাই রাতে কেরানীগঞ্জের বরিশুর বাজারের পশ্চিম পাশে মালোপাড়া সংলগ্ন নিজ দোকানে ব্যবসায়ী শরীফের দুই শিশুপুত্র খোকন (৯) ও শাহজাহান (১২) বাবার জন্য রাতের খাবার নিয়ে আসে। বাবার কাছে রাতের পড়া শেষে তারা দোকানের পেছনের রুমে ঘুমিয়ে যায়।

রাত আনুমানিক ৩/৪টার সময়ে আসামিরা দোকানে এসে সিগারেট ও কিছু মালামাল বাকি চায়। শরীফ বাকিতে মাল বিক্রি করবে না বলে জানালে আসামিরা তাদের হাতে থাকা দা, চাপাতি দিয়ে তাকে কোপাতে শুরু করে। শরীফের চিৎকারে তার ছেলেরা এগিয়ে এসে বাবাকে বাঁচানোর জন্য চেষ্টা করে।

আসামিরা তাদেরকে কুপিয়ে মারাত্মক জখম করে। এতে ঘটনাস্থলেই শরীফ ও তার শিশুপুত্র খোকন নিহত হন। ওই ঘটনায় শরীফের ছেলে আবদুর রহিম বাদি হয়ে মামলা দায়ের করেন।

মামলার তদন্ত কর্মকর্তা মাহমুদুল কবির ১৯৯৪ সালে পাঁচ আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। মামলাটিতে ২০০৪ সালের ২১ জুলাই তৎকালীন ঢাকার ৫ম অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা (বর্তমানে বিচারপতি) ১৮ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া