adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মানুষের ভরসাস্থল জিয়া পরিবার: ফখরুল

fokrul_99687নিজস্ব প্রতিবেদক : বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দাবি করেছেন, স্বাধীনতা-স্বার্বভৌমত্ব ও গণতন্ত্রের জন্য এ দেশের মানুষ অবশ্যই জিয়া পরিবারকে আজীবন সম্মান জানাবে। কারণ জিয়া পরিবারই হচ্ছে এদেশের মানুষের আশা, আকাঙ্ক্ষা ও ভরসার স্থল।

আজ রবিবার সকালে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও দলের চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বনানীতে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে ফখরুল এসব কথা বলেন।

ফখরুল বলেন, ‘রাজনীতি না করেও আরাফাত রহমান কোকো জনগণের কাছে যে জনপ্রিয় ছিলেন এর প্রমাণ তার জানাজায় লাখ লাখ লোকের অংশগ্রহণ। এ থেকে প্রমাণিত হয় জনগণের আশা-আকাঙ্ক্ষার ভরসাস্থল জিয়া পরিবার।’

এ সময় তার সঙ্গে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, সহ-প্রচার সম্পাদক এমরান সালেহ প্রিন্স প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএনপি নেতারা শ্রদ্ধা জানানো শেষে কোকার রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করেন।

পরে ‘আরাফাত রহমান কোকো যুব ও ক্রীড়া সংগঠন’ এর উদ্যোগে দুস্থ মানুষের মাঝে কম্বল বিতরণ করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এদিকে কোকোর মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজধানীর নয়াপল্টনের ভাসানী ভবনে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে বিএনপি। বাদ আসর এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

বিকালে কোকোর মা বেগম খালেদা জিয়া তার করবে শ্রদ্ধা জানাবেন এবং ফাতেহা পাঠ করবেন।

প্রসঙ্গত, গত বছর ২৪ জানুয়ারি মালয়েশিয়ার একটি হাসপাতালে নেয়ার পথে মৃত্যুবরণ করেন আরাফাত রহমান কোকো। রাজধানীর বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়। সেই সময় মালয়েশিয়াতে তার সঙ্গে স্ত্রী সৈয়দ শর্মিলা রহমান সিঁথি, দুই মেয়ে জাফিয়া রহমান ও জাহিয়া রহমান ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া