adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বগুড়ায় সুড়ঙ্গ কেটে ব্যাংক লুট

নিজস্ব প্রতিনিধি: কিশোরগঞ্জের পর এবার বগুড়ার আদমদীঘি উপজেলায় সুড়ঙ্গ  তৈরি করে সোনালী ব্যাংকের ভল্ট থেকে ৩০ লাখের বেশি টাকা লুট হয়েছে। এ ঘটনায় ব্যাংকের ওই শাখার ক্যাশিয়ারসহ পাঁচজনকে আটক করা হয়েছে।
আদমদীঘি থানার ওসি নজরুল ইসলাম জানান, আদমদীঘি বাসস্ট্যান্ড এলাকায় সোনালী ব্যাংকের অফিসের পাশের একটি ফার্নিচারের দোকান থেকে সুড়ঙ্গ তৈরি করে টাকা লুটের এই ঘটনা ঘটেছে। ব্যাংকের শাখা ব্যবস্থাপক মো. শামছ উদ্দিন বলেন, জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের প্রার্থীদের টাকা লেনদেনের জন্য সোনালী ব্যাংকের সব শাখা শনিবার খোলা ছিল। তবে ব্যাংকে লেনদেন হয়নি।
বিকাল ৪টার দিকে ব্যাংক থেকে যাওয়ার পথে ভল্টের কাছে চেক করতে গিয়ে দেখতে পাই ভল্ট খোলা। পরে পুলিশসহ ব্যাংকের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানাই। তিনি বলেন, বৃহস্পতিবার ব্যাংক বন্ধ করার সময় ভল্টে ৩২ লাখ ৫১ হাজার ৬৮৭ টাকা রেখে যাওয়া হয়। শনিবার বিকালে ভল্টের আশপাশ ও সুড়ঙ্গের ভিতরে ছড়ানো ছিটানো অবস্থায় এক লাখ ৭২ হাজার ১৮৪ টাকা পাওয়া যায়।
এ হিসাবে ব্যাংক থেকে মোট ৩০ লাখ ৭৯ হাজার ৫০৩ টাকা খোয়া গেছে বলে জানান সোনালী ব্যাংকের উপ মহাব্যবস্থাপক (ডিজিএম) আবদুস সামাদ।
এ ঘটনায় জড়িত সন্দেহে ব্যাংকের ক্যাশিয়ার আজহার উদ্দিন, নিরাপত্তা রক্ষী মিলন (২৪) ও পূর্ণ চন্দ্র (২২) এবং ব্যাংক কার্যালয় সংলগ্ন বিপ্লব ফার্নিচার দোকানের মালিক আশরাফুল ইসলাম ও তার কর্মচারী শাহীনুর ইসলামকে আটক করা হয়েছে।
এর আগে ২৬ জানুয়ারি কিশোরগঞ্জ শহরের রথখোলা এলাকায় সোনালী ব্যাংকের অফিসে সুড়ঙ্গ খুড়ে ১৬ কোটি ৯০ লাখ টাকা চুরি হয়। দুদিনের মাথায় এই চুরির মূল হোতা সোহেল ওরফে হাবিবসহ দুজনকে গ্রেপ্তার করে র‌্যাব। তাদের কাছ থেকে চুরির ১৬ কোটি ১৯ লাখ ৫৬ হাজার ৬৪ টাকা উদ্ধার করা হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া