adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পরিবারের সঙ্গে জন্মদিন পালন রুনা লায়লার

বিনোদন প্রতিবেদক : গতকাল ছিল দেশের কিংবদন্তি সংগীতশিল্পী রুনা লায়লার জন্মদিন। নিজের এই জন্মদিনটি পরিবারের সঙ্গেই কাটিয়েছেন তিনি। পুরো দিনটি বাসাতে উৎসবের আমেজে কেটেছে তার। পাশাপাশি তার অসংখ্য ভক্ত-শুভানুধ্যায়ীরা শুভেচ্ছা জানিয়েছেন ফোনে। প্রতিবারের মতো এবারও জন্মদিনটি পরিবার ও  ভক্তদের ফুলেল শুভেচ্ছার মধ্য দিয়ে পালন করেছেন তিনি। আজকের জন্মদিনটি কেমন কাটছে, কিভাবে কাটছে? এমন প্রশ্নের উত্তরে রুনা লায়লা বলেন, পরিবারের সঙ্গেই আজকের পুরো দিনটি কাটাবো। এর বাইরে তেমন কোন আয়োজন নেই। পরিবারের সব সদস্যের সঙ্গে এই দিনটি পালন করতে অনেক ভাল লাগে। 
আমি অন্তত এভাবে সাধারণভাবে জন্মদিন পালন করতে পছন্দ করি। নব্বই দশকে গিনেস বুকে স্থান পাওয়া নন্দিত এই শিল্পী জন্মদিনে তার অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, প্রতিদিনই আমার কাছে একটি নতুন দিন, জন্মদিনও। সূর্যের আলো, বিকালের মৃদু হাওয়া, সাঁঝের মায়া, চাঁদের আলো সবই নতুন মনে হয়। এভাবেই ভাবতে ভাল লাগে আমার। পাঁচ দশকের সংগীত জীবনে ১৯টি ভাষায় অসংখ্য গান গেয়েছেন গুণী এই তারকা। প্রয়াত সংগীত পরিচালক সুবল দাসের সুরে নজরুল ইসলাম পরিচালিত ‘স্বরলিপি’ ছবিতে ‘গানেরই খাতায় স্বরলিপি লিখে’ গানের মাধ্যমে বাংলাদেশে প্রথম প্লেব্যাক করেন তিনি। তবে পাকিস্তানের ‘যুগ্নু’ ছবিতে ছোটবেলায় রুনা লায়লা প্রথম প্লেব্যাক করেন। এরপর পাকিস্তান ও বাংলাদেশের অসংখ্য ছবিতে তিনি প্লেব্যাক করেছেন। সংগীতে আকাশছোঁয়া সাফল্য অর্জন করা শিল্পী রুনা লায়লা নাচেও বেশ পারদর্শী।
চার বছর বুলবুল একাডেমি করাচিতে ভরত নাট্যম, কত্থক, কত্থকলি শিখেছিলেন। নন্দিত এই শিল্পী অভিনয় করেছেন চাষী নজরুল ইসলাম পরিচালিত ‘শিল্পী’ নামক চলচ্চিত্রেও। পেয়েছেন নানা পুরস্কার। এসবের মধ্যে রয়েছে দেশ থেকে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার, স্বাধীনতা দিবস পুরস্কার প্রভৃতি। এছাড়া ভারত থেকে পেয়েছেন সায়গল পুরস্কার। পাকিস্তান থেকে অর্জন করেছেন নিগার, ক্রিটিক্স, গ্র্যাজুয়েটস পুরস্কারসহ জাতীয় সংগীত পরিষদ স্বর্ণপদক।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া