adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্কুলছাত্রী লিজা এখন হোসেন সরদার

news_img (1)ডেস্ক রিপোর্ট : হরমোন পরিবর্তন করে মেয়ে থেকে ছেলেতে রূপান্তরিত হয়েছে এক কিশোরী (১৪)। চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটেছে বরিশালের গৌরনদী উপজেলার পিঙ্গলাকাঠী গ্রামে। 

গত সোমবার আদালতের মাধ্যমে নাম সংশোধন (এভিডেভিট) করার জন্য বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের দ্বারস্থ হন ওই কিশোরীর অভিভাবকরা। পরে আদালত থেকে নাম পরিবর্তন করার অনুমতি পান তারা। এ সময় বিষয়টি নিয়ে আদালত পাড়ায়ও চাঞ্চল্যের সৃষ্টি হয়।

উত্তর পিঙ্গলাকাঠী গ্রামের প্রবাসী আব্দুল রাজ্জাক সরদার জানান, গত ২২ এপ্রিল সকালে লিজা বাথরুম থেকে বের হওয়ার পর তার (লিজার) লম্বা চুল ছোট ও টি-শার্ট ও প্যান্ট পরা অবস্থায় দেখে বিস্মিত হন তারা। এ সময় তারা বাথরুমে প্রবেশ করে কাটা চুল মেঝেতে পড়ে থাকতে দেখেন। মেয়ের কাছে তারা ঘটনা জানতে চাইলে লিজা ছেলে হয়ে গেছে বলে তাদের কাছে প্রকাশ করে। পরে ক্লিনিকে নিয়ে পরীক্ষা করে তারা জানতে পারেন, হরমোন পরিবর্তনের ফলে লিজা মেয়ে থেকে ছেলেতে রূপান্তরিত হয়েছে।

গত সোমবার দুপুরে লিজার নাম পরিবর্তন করে নতুন নাম হোসেন সরদার রাখার জন্য তারা বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে যান। অভিভাবকদের আবেদনের পরিপ্রেক্ষিতে বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতের বিচারক তরুণ বাছাড় ওই কিশোরীর নাম পরিবর্তনের আদেশ দেন। ফলে স্কুলছাত্রী কিশোরী লিজা আক্তার এখন হোসেন সরদার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া