adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মানবতাবিরোধী অপরাধের মামলা – মীর কাসেমের রায় যেকোনো দিন

নিজস্ব প্রতিবেদক : জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্ম পরিষদের সদস্য ও দিগন্ত মিডিয়া করপোরেশনের চেয়ারম্যান মীর কাসেম আলীর মানবতাবিরোধী অপরাধের মামলাটি রায়ের জন্য অপেক্ষমাণ রাখা হয়েছে। এখন যেকোনো দিন এ মামলার রায় ঘোষণা করা হবে।
রোববার বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন তিন সদস্যের ট্রাইব্যুনাল-২ এ আদেশ দেন। এর আগে সকালে মামলাটির যুক্তিতর্ক শুরু হয়। এদিন আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে রাষ্ট্রপক্ষ এবং আসামিপক্ষ তাদের সমাপনি বক্তব্য পেশ করে। সমাপনি বক্তব্য শেষে মামলাটি রায়ের জন্য অপেক্ষমান (সিএভি) রাখা হয়।
এদিন আসামিপক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করেন অ্যাডভোকেট মিজানুল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজ। মীর কাসেম আলীর মামলায় গত ২৮ এপ্রিল রাষ্ট্রপক্ষ তাদের যুক্তিতর্ক শেষ করে।
উল্লেখ্য, গত বছরের ৫ সেপ্টেম্বর মীর কাসেম আলীর বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ গঠন করা হয়। মীর কাসেম আলীর বিরুদ্ধে ১৪টি অভিযোগের মধ্যে ৮ জনকে নির্যাতনের পর হত্যা, লাশ গুম এবং ৩৪ জনকে অপহরণের পর আটকে রেখে নির্যাতনের অভিযোগও রয়েছে। জামায়াতে ইসলামীর নির্বাহী পরিষদের সদস্য মীর কাসেমকে গত বছর ১৭ জুন গ্রেপ্তার করা হয়। এরপর ট্রাইব্যুনালের নির্দেশে তাকে কারাগারে পাঠানো হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া