adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিরাট কোহলিকে ইমরান খানের অভিনন্দন

স্পাের্টস ডেস্ক : এশিয়ার প্রথম দল হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জিতেছে ভারত। এমন ঐতিহাসিক জয়ের পর বিরাট কোহলির দল ভেসে যাচ্ছে প্রশংসায়। চারিদিক থেকে আসছে অভিন্দন। এসব প্রশংসার আড়ালে একজনের শুভেচ্ছা বিশেষ নজর কেড়েছে। সেই একজন ইমরান খান! ভারতের কীর্তিতে অধিনায়ক বিরাট কোহলি ও তার দলকে অভিনন্দন জানিয়েছেন পাকিস্তান প্রধানমন্ত্রী।

অস্ট্রেলিয়ার মাটিতে ২-১’এ টেস্ট সিরিজ জয়ের পর টুইটারে কোহলির ভারতকে সোমবার শুভেচ্ছা জানান পাকিস্তানকে ১৯৯২ বিশ্বকাপ জেতানো অধিনায়ক, ‘বিরাট কোহলি ও ভারতীয় ক্রিকেট দলকে উপমহাদেশের প্রথম দল হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ জয়ের জন্য অভিনন্দন।’

কেবল ইমরান খানই নন, পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতারও শুভেচ্ছা জানিয়েছেন ভারতকে, ‘ভারতের ক্রিকেট দলকে সিরিজ জয়ের জন্য শুভেচ্ছা। অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ খেলা পৃথিবীর অন্যতম কঠিন কাজগুলোর একটি। অজিদের শুরু থেকে শেষ পর্যন্ত চাপে রাখতে তারা দারুণ কাজ করেছে।’

বৃষ্টিতে পঞ্চম দিন ভেসে যাওয়ায় সোমবার ড্র হয় সিডনি টেস্ট, যেটি চার টেস্টের সিরিজের চতুর্থ ও শেষ ম্যাচ ছিল। এরপরও হয়ে গেছে ইতিহাস। বোর্ডার-গাভাস্কার টেস্ট সিরিজ ২-১’এ জিতে নেয় ভারত। ১৯৪৭-৪৮ মৌসুম থেকে সফর শুরুর পর নিজেদের ৭২ বছরের দীর্ঘ টেস্ট ক্রিকেট ইতিহাসে প্রথমবার অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ জয়ের স্বাদ পায় কোহলির ভারত।

সেটিও আবার যেমন-তেমনভাবে নয়। ১৯৮৮ সালের পর অস্ট্রেলিয়ার মাটিতে তাদেরই ফলোঅন করিয়ে। সবশেষ মাইক গ্যাটিংয়ের নেতৃত্বে অজিদের দ্বিতীয়বার ব্যাট ধরতে বাধ্য করেছিল ইংল্যান্ড। সেটি এই সিডনিতেই।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2019
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া