adv
৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ওয়েস্ট ইন্ডিজের গায়ানার উইকেট মিরপুরের চেয়েও বাজে’

স্পোর্টস ডেস্ক : খেলা হলেই সমালোচনার জন্ম দেয় মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের উইকেট। স্লো এবং টার্নিং উইকেটটি নিয়ে সফরকারী দলগুলোকে সবসময়ই অসন্তুষ্ট থাকতে দেখা যায়। ওয়েস্ট ইন্ডিজে ওয়ানডে সিরিজ জিতেও উইকেট নিয়ে খুশি ছিলেন না তামিম ইকবাল। তার মতে, গায়ানার উইকেট মিরপুরের চেয়েও খারাপ।
গায়ানায় প্রথম ওয়ানডেতে বাংলাদেশকে মাত্র ১৫০ রানের লক্ষ্য দিতে পেরেছিল ওয়েস্ট ইন্ডিজ। সেই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে চেপে ধরেছিল বাংলাদেশের স্পিনাররা। নাসুম আহমেদ উইকেট না পেলেও আট ওভারে তিন মেইডেনে মাত্র ১৬ রান দেন।
আরেক স্পিনার মেহেদী হাসান মিরাজ নেন ৩৬ রান খরচায় নেন তিন উইকেট। তারপর বাংলাদেশের ইনিংসের চার উইকেটের মধ্যে তিনটিই নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ স্পিনাররা। দ্বিতীয় ওয়ানডেতেও একই ধারা বজায় ছিল।
এ দিন ওয়েস্ট ইন্ডিজ থামে মাত্র ১০৮ রানে। আগের ম্যাচে অভিষেক হওয়া নাসুম এবার দশ ওভারে দেন মাত্র ১৯ রান, নেন তিন উইকেট। মিরাজ ২৯ রানে নেন চার উইকেট। এমন স্পিন-বান্ধব উইকেটে কারও ব্যাটিং বিশ্লেষণ করতে নারাজ তামিম।
তিনি বলেন, আমার মনে হয় এসব উইকেটে ব্যাটারদের বিচার করা ঠিক না। বলা যায় মিরপুরের চেয়ে বাজে উইকেট। কারণ এই উইকেটে আপনি কখন কোন বলে আউট হয়ে যাবেন আগে থেকে বোঝা কঠিন। এর প্রতিচ্ছবিতো দেখতেই পাচ্ছেন দুই ম্যাচেই, ১০০ আর ১৫০ রানের খেলায়।
ম্যাচটিতে ইনিংস উদ্বোধন করতে নামেন তামিম ও নাজমুল হোসেন শান্ত। দুজনে মিলে গড়েন ৪৮ রানের জুটি। তামিমের কাছে অবশ্য এই ৪৮ রানই শতরানের মতো।
তিনি আরও বলেন, এ জায়গায় আমি আসলে কাউকে বিচার করতে চাই না। কিন্তু যতক্ষণ ব্যাটিং করতেছে সে ভালো ব্যাটিং করছিল। আলহামদুলিল্লাহ আমরা (তামিম-শান্ত) ৪৮ রানের দারুণ একটা পার্টনারশিপ করেছি। ৪৮ সংখ্যাটা দেখতে একটু ছোট লাগলেও এই উইকেট বিবেচনায় এটা ১০০ রানের সমতুল্য। – ক্রিকফ্রেঞ্জি, সম্পাদনা : এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া