adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এখন থেকে নিয়মিত নিউইয়র্কে খেলবেন আশরাফুল

নিউইয়র্ক থেকে প্রতিনিধি : তিন মাসের জন্য নিউইয়র্ক সফরে এসেছেন মোহাম্মদ আশরাফুল। মূলত বেড়ানোর জন্যেই আসা। তবে ঢেঁকি তো স্বর্গে  গেলেও ধান ভানে। দেশে যেহেতু নিষেধাজ্ঞার জন্য খেলতে পারছেন না, তাই কি যুক্তরাষ্ট্রকেই বেছে নিতে চলেছেন  দ্বিতীয় হোমল্যান্ড হিসেবে ? গেল মে-জুন মাসে লসএ্যাঞ্জেলেস ক্রিকেট লিগে খেলে গেছেন আশরাফুল। এখন তিনি খেলবেন নিউইয়র্কে। শনিবার স্থানীয় এক লিগে বেঙ্গল টিমের হয়ে মাঠে নামছেন নন্দিত-নিন্দিত  এই ক্রিকেটার। সাপ্তাহিক আজকালকে দেয়া এক সাক্ষাতকারে আশরাফুল আরও জানালেন, আকসুর (আইসিসির এ্যান্টি করাপ্টশন ইউনিট) কাছে ম্যাচ পাতানোর স্বীকারোক্তির জন্য অনুতপ্ত নন তিনি। তবে শাস্তির মেয়াদ আরো কম হওয়া উচিত ছিল। কারণ আট বছর নিষেধাজ্ঞার পরে আমার পক্ষে হয়ত মাঠে ফেরা আর সম্ভব হবে না। সাপ্তাহিক আজকাল, নিউইয়ক থেকে
বিপিএলে ঢাকা গ্ল্যাডিয়েটর্সের হয়ে ম্যাচ গড়াপেটায় যুক্ত থাকার অভিযোগ স্বীকার করায় আট বছর সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছেন অভিষেকে বিশ্বের সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ান আশরাফুল। এ নিয়ে আজকালকে তিনি বলেছেন, ‘আকসুর কাছে সব স্বীকার করায় আমার কোনো অনুশোচনা নেই। আর স্বীকারোক্তির পরের মুহূর্ত থেকেই আমি জানতাম যে আমাকে শাস্তি পেতেই হবে। আমার চাওয়া শুধু একটাই শাস্তির মেয়াদ যেন কমিয়ে আনা হয়। অথবা আমাকে ঘরোয়া ক্রিকেটে খেলার সুযোগ দেয়া হয়। একজন ক্রিকেটারকে কি ক্রিকেট না খেলে থাকা সম্ভব বলুন ?’ দেশে না খেলার সুযোগ পেয়ে এখন স্থানীয় ক্রিকেটার বন্ধুদের উতসাহে নিউইয়র্কে শৌখিন ক্রিকেট লিগে খেলবেন আশরাফুল।
২০১৩ সালে আকসুর জিজ্ঞাসাবাদ, তারপর স্বীকারোক্তি ও শেষ পর্যন্ত বিসিবির নিষেধাজ্ঞা সব মিলে কঠিন সময় পার করেছেন আশরাফুল। তবে প্রাথমিক ঝড় কেটে যাবার পরে এখন অনেকটা নির্ভার তিনি। আগের মতো সামাজিক অনুষ্ঠানাদিতে যান। স্বাভাবিক জীবনে ফেরার চেষ্টা করছেন। আশরাফুলের বয়স এখন ৩০ বছর। তিনি আশা করছেন, আগামী পাঁচ বছর পরেও যদি খেলার সুযোগ পান তবে হয়ত প্রত্যাবর্তনের একটা সম্ভাবনা থাকবে। ইতিমধ্যে শাস্তির মেয়াদ কমানোর জন্য আইনজীবীর মাধ্যমে আবেদন জানিয়েছেন। দীর্ঘদিন না খেলার কারণে আগের মতো শারীরিক ফিটনেস নেই বলে জানান আশরাফুল।
নিউইয়র্কের ওজনপার্কে উইকেটকিপার কাম ব্যাটসম্যান আতিয়ার রহমানের বাসায় উঠেছেন তিনি। এখানে আরো আছেন আরেক ক্রিকেটার বন্ধু সাজিদ হাসান। নিউইয়র্কে এসেই একটি ফিটনেস ট্রেনিং সেন্টারে ভর্তি হয়েছেন বন্ধুদের সহায়তায়। মাঠে নামার আগে নিজেকে পুরোপুরি ফিট করতে চাইছেন তিনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া