adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শ্রীলঙ্কায় প্রধানমন্ত্রীর বাসভবনে রান্না করছেন বিক্ষোভকারীরা!

আন্তর্জাতিক ডেস্ক : শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহের বাসভবন ‌‘টেম্পল ট্রি’ এখন বিক্ষোভকারীদের দখলে। সম্পতি প্রকাশিত এক ভিডিওতে দেখা গেছে রান্না করছেন বিক্ষোভকারীরা। শুধু সেটিই নয়, সেখানে ক্যারম খেলতেও দেখা গেছে তাদেরকে। খবর হিন্দুস্তান টাইমসের।

রান্না করছেন এমন এক বিক্ষোভকারী জানান, আমরা প্রধানমন্ত্রী বিক্রমসিংহের বাসভবনে আছি এবং সেখানে রান্না করছি। শুধুমাত্র প্রধানমন্ত্রী ও প্রেসিডেন্ট আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করলে আমরা এখান থেকে চলে যাব।

এর আগে শনিবার (৯ জুলাই) সকালে বিক্ষোভকারীরা ঢুকে পড়ে রাজাপাকসের বাসভবনে। এ সময় বিক্ষোভকারীরা তার সুইমিং পুলে নামা বা সেলফি তোলাসহ আনন্দ-উল্লাসে মেতে ওঠেন।

শনিবার (১০ জুন) সন্ধ্যায় দেশটির প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহের ব্যক্তিগত বাড়িতে ভাঙচুর ও আগুন ধরিয়ে দিয়েছে বিক্ষোভকারীরা। যদিও তার আগেই সর্বদলীয় সরকার গঠনের জন্য পদত্যাগের ইচ্ছে পোষণ করেন তিনি।

গোটাবায়া আগামী ১৩ জুলাই প্রেসিডেন্টের পদ থেকে পদত্যাগ করবেন বলে জানিয়েছেন।

উল্লেখ্য, শ্রীলঙ্কায় স্বাধীনতা-পরবর্তী সময়ে সবচেয়ে ভয়াবহ অর্থনৈতিক সঙ্কটের দেখা দিয়েছে। বর্তমানে দেশটিতে বৈদেশিক মুদ্রার কোনো রিজার্ভ নেই। ফলে মানুষের জন্য খাবার, ওষুধ, জ্বালানির মতো অতি জরুরি আমদানিও করতে পারছে না দেশটিতে। দেশটির সঙ্কট নিরসনে ব্যর্থতার অভিযোগে সরকারের বিরুদ্ধে ব্যাপক প্রতিবাদ চলছে বলে জানা গেছে ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া