adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জয়নাল হাজারী ছাড় পাবেন না

জয়নাল হাজারীডেস্ক রিপোর্ট : ফেনীর ফুলগাজী উপজেলা চেয়ারম্যান হত্যাকাণ্ডে জড়িত থাকলে ছাড় পাবেন না জয়নাল হাজারী। 
সোমবার মন্ত্রিসভার বৈঠকে অনির্ধারিত আলোচনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা জানান। গত ২০ মে ফেনীর ফুলগাজী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি একরামুল হক একরাম হত্যাকাণ্ডের শিকার হন। এ ঘটনার পর বিএনপিসহ বিভিন্ন মহল থেকে সমালোচনা শুরু হয় জয়নাল হাজারীর বিরুদ্ধেও। 
 এ বৈঠকে সরকারবিরোধী সমালোচনার জবাব ও সরকারের কার্যক্রম নিয়ে কথা বলেন প্রধানমন্ত্রী। সোমবার সকালে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের পর মন্ত্রিসভার একজন সদস্য এ সব তথ্য দেন। 
 মন্ত্রিসভার ওই সদস্য জানান, বৈঠকে অনির্ধারিত আলোচনায় প্রধানমন্ত্রী বলেন, ফুলগাজীতে খুনের ঘটনা ঘটবে, তা জয়নাল হাজারী কীভাবে আগে থেকেই জানতে পারলো! 
তিনি জানান, এতে হাজারীর সংশ্লিষ্টতা থাকলে জয়নাল হাজারীকে আইনের আওতায় আনা হবে। আইনগতভাবে ফেনীর ঘটনায় যা যা করা দরকার, তা করা হচ্ছে বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী। 
প্রধানমন্ত্রী বলেন, ফেনীর ঘটনায় পুলিশের কর্মতৎপরতা নিয়ে প্রশ্ন ওঠে। এ জন্য রোববার ফেনী পুলিশে ব্যাপক রদবদল করা হয়েছে। 
বিএনপি নেতা খালেদা জিয়া, বুদ্ধিজীবীদের সমালোচনা নিয়ে অনির্ধারিত আলোচনায় কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 
এ সময় তিনি বলেন, ভিপি জয়নালের বৈধ অস্ত্রের লাইসেন্স দিয়ে মানুষ খুন করা হয়েছে। বিএনপি ক্ষমতায় থাকাকালে ফেনীতে ৫৬ জনকে খুন করা হয়েছে। বিএনপি নেতা খালেদা জিয়ার তা বরদাস্ত করা উচিত ছিল না। কিন্তু, করেছেন। তা নিয়ে বুদ্ধিজীবীরা কোনো সমালোচনা করেননি। 
অথচ নারায়ণগঞ্জ ও ফুলগাজীর ঘটনায় এত কিছু করার পরেও বুদ্ধিজীবীরা সমালোচনা করছেন। তাই, তাদের (সমালোচক) কাজ তারা করুক, আমাদের কাজ আমরা করবো। তারা চায়, ঘটনা ঘটার সঙ্গে সঙ্গেই ফলাফল। 
নারয়ণগঞ্জের ঘটনার প্রসঙ্গ টেনে প্রধানমন্ত্রী বলেন, আমরা তো আইন অনুযায়ীই ব্যবস্থা নিয়েছি। র‌্যাবের শীর্ষ কর্মকর্তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হয়েছে। তারপরেও সমালোচনা চলে। অথচ প্রবৃদ্ধি ৬ দশমিক ১ তা নিয়ে কথা কোনো কথা বলেন না বুদ্ধিজীবীরা। 
মন্ত্রিসভার ওই সদস্য বলেন, জাপান সফরের বিষয়ে মন্ত্রিসভায় সন্তোষ প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  
অনির্ধারিত আলোচনায় প্রধানমন্ত্রী বলেন, স্বাধীনতার পর থেকে এ পর্যন্ত জাপান বিভিন্ন সরকারের সময় উন্নয়ন সহায়তা দিয়েছে  ৯ বিলিয়ন ডলার। আর এ সফরে জাপান ৬ বিলিয়ন মার্কিন ডলার অর্থ সহায়তা দিতে রাজি হয়েছে। দেশ স্বাধীনের পর কোনো সরকারের সময় এত বড় বৈদেশিক অর্থ সহায়তা আমরা পাইনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া