adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কলকাতার টিভি নাইন বাংলা পোর্টালের সংবাদ, নাটকের নাম সাকিব আল হাসান

স্পোর্টস ডেস্ক : চব্বিশ ঘণ্টা আগে দাঁড়িয়ে ছিলেন যেখানে, সেখান থেকে একেবারে ১৮০ ডিগ্রি ইউ-টার্ন। টানা খেলার ধকল নাকি নিতে পারছিলেন না। বায়ো বাবলে ক্লান্তি মনের উপর চাপ ফেলছে। এমন নানা যুক্তি সাজিয়ে টিম থেকে লম্বা ছুটি চেয়েছিলেন সাকিব আল হাসান। পরিবারের সঙ্গে সময় কাটাতে চেয়েছিলেন। বাংলাদেশের অন্যতম সেরা অলরাউন্ডারের এমন আচরণে বিরক্ত হয়েছিল ওই দেশের ক্রিকেট বোর্ড।

তাও মঞ্জুর করা হয়েছিল ছুটি। ৩০ এপ্রিল পর্যন্ত জাতীয় টিমের হয়ে খেলা থেকে অব্যহতি দেওয়া হয় তাকে। ছুটি মঞ্জুরের এক দিন পরেই আবার নয়া নাটক। দক্ষিণ আফ্রিকা সফরে যেতে রাজি তিনি। প্রোটিয়াদের দেশে তিনটে ওয়ান ডে ও দুটো টেস্ট সিরিজ খেলার কথা বাংলাদেশের। গুরুত্বপূর্ণ সিরিজে সাকিব না থাকলে টিম চাপে পড়বে, কোনও সন্দেহ নেই। তাও তাঁকে ছুটি দেওয়া হয়েছে।

সাকিব নিজেই বলেছেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্টের সঙ্গে গত দু’দিন ধরে সারা বছরের ক্যালেন্ডার নিয়ে কথা বলছি। আমি তিনটে ফর্ম্যাটে খেলার জন্য তৈরি আছি। বোর্ড ঠিক করবে, কখন আমাকে বিশ্রাম দেবে। তবে দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার জন্য আমি তৈরি আছি।

বিশ্রাম দেওয়া সত্ত্বেও হঠাৎ সাকিব কেন ছুটি বাতিল করতে চাইছেন, তা অনেকের কাছেই পরিষ্কার হচ্ছে না। এ বার আইপিএলে টিম পাননি বাংলাদেশের তারকা ক্রিকেটার। ৩৫ বছরের সাকিব অবশ্য বাছাই সিরিজ খেলে নিজেকে তৈরি রাখতে চাইছেন। যদিও কয়েক দিন আগেই সাকিব বলেছেন, আমার মানসিক ও শারীরিক অবস্থার কথা ভেবেই মনে হচ্ছে টানা খেললে আন্তর্জাতিক ক্রিকেটে খুব বেশি ম্যাচ খেলতে পারব বলে মনে হয় না। কিন্তু যদি বিশ্রাম নিয়ে খেলতে পারি, তা হলে কেরিয়ার লম্বা টানতে পারব। আফগানিস্তান সিরিজে আমি প্যাসেঞ্জারের মতো খেলেছি। সেটা মোটেও কাম্য নয়।

সাকিবের ওই মন্তব্য ঘিরে বিতর্ক হওয়ার পাশাপাশি চাপেও পড়ে গিয়েছিল বিসিবি। সেই কারণেই ছুটি মঞ্জুর করা হয়েছিল তাঁকে। সেই সাকিবই আবার দক্ষিণ আফ্রিকা সফরে যেতে তৈরি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া