adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজ জিতল ভারত

CRICস্পোর্টস ডেস্ক : পুনেতে সিরিজের প্রথম টেস্টে জয়ের পর মনে হয়েছিল এবার ভারতকে মুদ্রার উল্টো পিঠ দেখাবে অস্ট্রেলিয়া। সিরিজ শুরুর আগে হরভজন সিং বলেছিলেন ভারত এই সিরিজ ৩-০ ব্যবধানে জিতবে। প্রথম টেস্টে হারের কারণে তার সেই কথা রক্ষা করতে পারেনি ভারত। তবে অজিদের বিপক্ষে ঘুরে দাঁড়িয়ে ঠিকই সিরিজ জিতে নিয়েছে বিরাট বাহিনী। 

চার ম্যাচ সিরিজের শেষ টেস্টে সফরকারী দলকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে ভারত। এই জয়ে ২-১ ব্যবধানে সিরিজ জয় নিশ্চিত হলো স্বাগতিকদের।  

আজ ২৮ মার্চ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ টেস্টে ২ উইকেট খুইয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ভারত। এই প্রথমবার পরপর ৭টি সিরিজ জিতল টিম ইন্ডিয়া।

সোমবার ১০৬ রান করলে ম্যাচ জিতে নেবে এই পরিস্থিতিতে চতুর্থ ইনিংসে ব্যাট করতে নামে ভারত। দুই ওপেনার লোকেশ রাহুল ও মুরালি বিজয় গতকাল দিনের শেষে বিনা উইকেটে তোলেন ১৯ রান। মঙ্গলবার ৮৭ রান করলে সিরিজ পকেটে পুরে নেয়া যাবে এই পরিস্থিতিতে ব্যাট করতে নেমে ৪৬ রানে মুরালি বিজয়ের উইকেট খোয়ায় টিম ইন্ডিয়া। প্যাট কামিন্সের বলে ক্যাচ তুলে আউট হয়ে যান বিজয়। এরপর ক্রিজে আসেন চেতেশ্বর পূজারা কিন্তু তিনিও কোন রান না করে আউট হয়ে যান।

তবে লোকেশ রাহুল ও অধিনায়ক অজিঙ্কা রাহানে মধ্যাহ্নভোজের আগেই অবিচ্ছিন্ন থেকে জয় এনে দেন দলকে। রাহুল ৫১ ও রাহানে ৩৮ রান করে অপরাজিত থাকেন।

এরআগে অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসে করেছিল ৩০০ রান। ভারত তাদের প্রথম ইনিংসে করে ৩৩২ রান। ফলে ৩২ রানের লিড পায়। অস্ট্রেলিয়া তাদের দ্বিতীয় ইনিংসে ১৩৭ রানে অলআউট হলে জয়ের জন্য ভারতের লক্ষ্য স্থির হয় ১০৬ রান। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া