adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তিন হারের পর জয়ে ফিরল রিয়াল মাদ্রিদ

realস্পোর্টস ডেস্ক : ক্রিশ্চিয়ানো রোনালদো, গ্যারেথ বেল, করিম বেনজেমাসহ সবাই ভালো খেলেছেন। ম্যাচটিও জিতেছেন অনায়াসে। টানা তিন ম্যাচে হারের পর এ জয় পেল রিয়াল মাদ্রিদ। এসপানিওলকে হারিয়ে লা লিগার শীর্ষস্থান দৃঢ় করেছে স্পেনের সফলতম দলটি। শনিবার নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুয়ে রিয়ালের ৩-০ গোলের জয়ে একটি করে গোল করেন হামেস রদ্রিগেস, গ্যারেথ বেল ও নাচো।
নিজেদের মাঠে একাদশ মিনিটেই এগিয়ে যেতে পারতো কোচ কার্লো আনচেলত্তির দলটি। কিন্তু করিম বেনজেমার শট বারে লেগে ফিরলে সেবার হতাশ হতে হয় স্বাগতিকদের। তবে দ্বাদশ মিনিটেই এগিয়ে যায় রিয়াল। বেলের চমৎকার ক্রস নিয়ন্ত্রণে নিয়ে অরক্ষিত রদ্রিগেসের দিকে বাড়িয়ে দেন ক্রিস্তিয়ানো রোনালদো। ছুটে এসে গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে পাঠিয়ে দিতে কোনো ভুল করেননি কলম্বিয়ার তারকা মিডফিল্ডার রদ্রিগেস।
২৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার কৃতিত্ব বেলের। ফ্রি-কিক থেকে দারুণ এক গোল করে ওয়েলসের এই ফরোয়ার্ড। ডি বক্সের ঠিক বাইরে থেকে বেলের বাঁকানো শট গোলরক্ষককে পুরোপুরি বিভ্রান্ত করে বারে লেগে জালে জড়ায়।
দ্বিতীয়ার্ধে ৫৩তম মিনিটে রিয়ালের ডিফেন্ডার ফাবিও কোয়েন্ত্রাও লালকার্ড দেখলে খেলায় ছন্দপতন ঘটে। ১০ জনের দলে পরিণত হলেও নিজেদের রক্ষণ সামাল দিতে খুব একটা বেগ পেতে হয়নি স্বাগতিকদের।

রদ্রিগেসের বদলি নামা নাচোর ৭৬তম মিনিটের গোলে রিয়ালের সহজ জয় অনেকটাই নিশ্চিত হয়ে যায়।
রিয়ালের তৃতীয় গোলটি দলীয় প্রচেষ্টার ফসল। ডি বক্সের বাইরে থেকে ইসকো বল বাড়ান আরবেলোয়াকে। তার ক্রসে লাফিয়ে উঠেও মাথা ছোঁয়াতে পারেননি বেল। বল পেয়ে যান নাচো। একদম অরক্ষিত থাকা স্পেনের এই ফুটবলারের বাঁ পায়ের শট জালে জড়ালে অতিথিদের খেলায় ফেরার পথ ভীষণ কঠিন হয়ে যায়। বাকি সময়ে কোনো দলই গোল পায়নি। টানা তিন ম্যাচ হারের পর তিন পয়েন্টের স্বস্তি নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।
সব ধরণের প্রতিযোগিতা মিলে টানা ২২ ম্যাচ জিতে যেন অজেয় হয়ে উঠেছিল রিয়াল। তবে গত বছরের শেষ সপ্তাহে হঠাৎই পথ হারায় দলটি; এসি মিলানের কাছে ৪-২ গোলে হেরে বসে। এরপর লিগে ভালেন্সিয়ার কাছে ২-১ ও কোপা দেল রেতে আতলেতিকো মাদ্রিদের কাছে ২-০ গোলে হারে তারা। শনিবারের জয়ে ১৭ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষেই আছে রিয়াল। পরের দুটি স্থানে থাকা বার্সেলোনা ও আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ৩৮।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া