adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘যে ভাষায় কথা বলবেন জবাবও হবে সেই ভাষায়’

ছবি : সংগৃহীতনিজস্ব প্রতিবেদক : সরকার যেমন আচরণ করবে তার ঠিক তেমন জবাব দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। শনিবার রাতে নিজের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত চট্টগ্রাম বিভাগের ১৪ জেলার নির্বাচিত বিএনপি সমর্থিত জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে তিনি এ হুঁশিয়ারি দেন।
খালেদা জিয়া বলেন, সরকার দেশের ভবিষ্যত তরুণ সমাজকে ধ্বংস করে দিতে চায়। তারা বিএনপিকেও ধ্বংস করে দিতে চায়। বিএনপি নেতাকর্মীদের হত্যা-খুন-গুম করে চলেছে। এই ভীতিকর অবস্থা থেকে দেশকে রক্ষার জন্য আমাদের রাজপথে নামতে হবে। তাই আমাদের জনগণকে সঙ্গে নিয়ে শক্তি অর্জন করতে হবে। তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, অনেক সহ্য করেছি, আর নয়। এবার তারা যেমন আচরণ করবে, তার তেমনই জবাব দেওয়া হবে।
বিএনপি চেয়ারপারসন বলেন, আমরা চিন্তিত নই, আমরা ভয় পাই না। ৫ জানুয়ারির নির্বাচনের আগে অনেকে বলেছিলো, নির্বাচনে অংশ না নিলে আমরা মুসলিম লীগ হয়ে যাবো, কিন্তু আমরা মুসলিম লীগ হইনি। জনগণ তখনও আমাদের সঙ্গে ছিল, এখনও আছে। খালেদা জিয়া বলেন, আমরা এখন কোনো সভা-সমাবেশ করলে সরকারি দলীয় লোকজন ও পুলিশ একযোগে হামলা চালায়, অত্যাচার নির্যাতন করে। 
তিনি সরকার দলীয় লোকজনসহ আইন-শৃঙ্খলা  রক্ষাকারী বাহিনীকে এ ধরনের নিন্দনীয় কর্মকাণ্ড থেকে বিরত থাকার আহ্বান জানান। বিএনপি প্রধান বলেন, এই সরকার র‌্যাব-পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনী ও এজেন্সির লোকদের রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। 
তিনি এজেন্সির লোকদের সতর্ক করে বলেন, আওয়ামী লীগ সরকারের নির্দেশে বিএনপি ভাঙতে আপনারা যে কর্মকাণ্ড করছেন তা অন্যায়। মনে রাখবেন, আওয়ামী লীগ আজীবন ক্ষমতায় থাকবে না। অতএব আপনাদেরও এ ধরনের অন্যায়  কর্মকাণ্ডের জবাব দিতে হবে। খুন-গুম করেও সরকার সাধুবেশ ধারণ করেছে অভিযোগ করে খালেদা জিয়া বলেন, অন্যায় করে তারা, আর চাপিয়ে দেয় বিএনপির লোকজনের ওপর। বিএনপির নেতাকর্মীদের হয়রানি করে।
তিনি বলেন, আওয়ামী লীগের লোকজন দুর্নীতি করেও দুদক থেকে দায়মুক্তি নিয়ে নিচ্ছে। কিন্তু এ দায়মুক্তি নিয়ে তারা পার পাবে না। তাদের আইনের আওতায় এনে জবাবদিহিতার মুখোমুখি করা হবে। দুর্নীতি-লুটপাটের জন্য অবশ্যই জবাব দিতে হবে তাদের।
দেশের মানুষ ভালো নেই এবং সবাই অশান্তিতে আছে উল্লেখ করে খালেদা জিয়া নির্বাচিত জনপ্রতিনিধিদের উদ্দেশে বলেন, আপনারা যার যার এলাকায় সংগঠনকে শক্তিশালী করুন, জনগণকে সঙ্গে নিয়ে অর্জন করুন, যেন ডাক দিলে ঐক্যবদ্ধভাবে রাজপথে নামতে পারেন।
বিএনপি প্রধান বলেন, আওয়ামী লীগ আজীবন ক্ষমতায় থাকতে পারবে না। কারণ, তারা যে হত্যা-খুন-গুম করছে, এতে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর অভিশাপ রয়েছে তাদের ওপর, জনগণও তাদের ক্ষমা করবে না, আল্লাহও তাদের ক্ষমা করবেন না। তাদের অপকর্মের বিচার জনগণও করবে, আল্লাহও করবেন।

তিনি নেতাকর্মী ও নির্বাচিত জনপ্রতিনিধিদের উদ্দেশে বলেন, আপনার প্রস্তুত হোন, যখন ডাক দিবো, তখন যেন রাজপথে নামতে পারেন, যেন ওই ডাকেই জালিম সরকারকে সরাতে পারি।
খালেদা জিয়া বলেন, এখন শিক্ষা ব্যবস্থা কোথায় এসে দাঁড়িয়েছে তা পত্রিকার পাতা উল্টালেই দেখা যায়। এরা (আওয়ামী লীগ সরকার) পুরো শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। শিক্ষাখাতের মতো স্বাস্থ্য খাতও আওয়ামী লীগ ধ্বংস করে দিয়েছে বলে অভিযোগ করেন খালেদা। তিনি বলেন, আওয়ামী লীগের আগের স্বাস্থ্যমন্ত্রী এ খাত থেকে অর্থ লুটে নিয়েছেন। তার দুর্নীতির কথা পত্রপত্রিকায়ও উঠে এসেছে। মতবিনিময় সভায় বিএনপি নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন-বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ভাইস চেয়ারম্যান এম মোর্শেদ খান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শওকত মাহমুদ, যুগ্ম-মহাসচিব সালাহউদ্দিন আহমেদ, বরকত উল্লাহ বুলু, মোহাম্মদ শাহজাহান, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন প্রমুখ।

চেয়ারপারসনের সঙ্গে মতবিনিময় করেন-বিএনপি সমর্থিত উপজেলা চেয়ারম্যান নবীনগরের ইঞ্জিনিয়ার শফিকুল ইসলাম, আখাউড়ার ইঞ্জিনিয়ার মোসলেহ উদ্দিন, আশুগঞ্জের আবু আসিফ আহমেদ, সরাইলের অ্যাডভোকেট আবদুর রহমান, হোমনার অ্যাডভোকেট মো. আজিজুর রহমান, তিতাসের সালাউদ্দিন সরকার, বুড়িচংয়ের এটিএম মিজানুর রহমান, বরুড়ার মো. আবদুল খালেক চৌধুরী, মনোহরগঞ্জের মো. ইলিয়াস পাটোয়ারী, চাঁদপুর সদরের দেওয়ান মো. শফিকুজ্জামান, শাহরাস্তির দেলওয়ার হোসেন সিরাজীসহ ৩০ জন।
মতবিনিময় সভায় পৌরসভার মেয়রদের মধ্যে অংশ নেন-সোনাগাজীর মোহাম্মদ জামাল উদ্দিন, ছাগলনাইয়ার আলমগীর হোসেন, রাঙামাটি সদরের সাইফুল ইসলাম চৌধুরী, বাঘাইছড়ির আলমগীর কবির, রাউজানের কাজী আবদুল্লাহ আল হাসান, চকরিয়ার নুরুল ইসলাম হায়দার, চান্দিনার আলমগীর কবিরসহ ২৮ জন।
এছাড়া, মতবিনিময়ে অংশ নেন ২৬ জন পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া