adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্যাজই খুঁজে পাননি, গোল করে চুমু খাওয়া হলো না তুর্কি ফুটবলারের

স্পোর্টস ডেস্ক : ইউরোপা লিগের প্ল-অফের খেলা, ফিনল্যান্ডের হেলসিঙ্গ ফুটবল ক্লাবের বিপক্ষে ৬৫তম মিনিটে গোল করে দৌড়াচ্ছেন তুর্কি ক্লাব ফ্যানারবেসের মুহাম্মদ গুমুস্কায়া। দৌড়রত অবস্থায়ই বুক বরাবর জার্সি ধরে কি যেন একটা খুঁজছিলেন তিনি। কি আবার, সেটা তো ক্লাবের ব্যাজই। গোল করে অন্য ফুটবলাররা যেমন চুমু খান তেমন কিছু হয়তো করতে চাচ্ছিলেন তিনি। কিন্তু পুমা যে জার্সি বানিয়েছে তাতে যে ক্লাবের ব্যাজই রাখা হয়নি, মুহাম্মদ চুমু খাবেন কী করে।

প্রায়ই দেখা যায় ফুটবলাররা গোল করার পর ক্লাবের ব্যাজে চুমু খাচ্ছেন। ব্যাজ থাকে খেলোয়াড়দের বুক বরাবর জার্সিতে। কিন্তু এবার পুমা কয়েকটি ক্লাবের জার্সি বানিয়েছে এমন করে যে, ব্যাজ রাখা হয়নি সেখানে। তাই তো নতুন জার্সি পরে খেলতে গিয়ে বিব্রতকর অবস্থায় পড়তে হচ্ছে খেলোয়াড়দের। যেমন পড়লেন তুরস্কের মুহাম্মদ গুমুস্কায়া।

ডেইলি মেইলের রিপোর্ট, ব্যাজের জায়গায় এবার ইউরোপের অনেক ক্লাবের জার্সিতে দলের নাম স্থান পেয়েছে। ফলে সমর্থকরাও ক্লাবগুলোর এমন সিদ্ধান্তের বিরুদ্ধে আওয়াজ তুলেছেন। তাদের কাছে ব্যাপারটি মোটেই ভালো লাগেনি। দীর্ঘদিনের একটা সুন্দর বিষয়কে অগ্রাহ্য করছে স্পন্সর কোম্পানিগুলো। এর ফলে কোনো একসময় জার্সি চিনতেই কষ্ট হতে পারে, সমর্থকরাও পড়তে পারেন ধোঁয়াশায়। এবার স্বয়ং

ফুটবলাররাও তো দ্বিধায় পড়ছেন এই ব্যাপারটি নিয়ে। ম্যানচেস্টার সিটির অ্যাওয়ে জার্সিতেও নাকি এমন ডিজাইন করা হয়েছে, জার্সির সামনের দিকে ক্লাবের ব্যাজের পরিবর্তে স্থান দেয়া হয়েছে ক্লাবের নামকে। কিন্তু বিগত বছরগুলোতে ব্যাজ প্রাধান্য পেয়েছে এই জায়গায়।

পুমা এবার ব্যাজ ছাড়া যেমন জার্সি বানিয়েছে এমনটি ২০২০ সালেও ইউরোপের কয়েক দেশের লিগে লক্ষ্য করা গিয়েছিল। যদিও বিতর্কের মুখে পড়ায় তখন ছোট করে একটি ক্রেস্টের ব্যবস্থা রাখা হয় জার্সির সামনের দিকে। বিতর্ক উঠলেও পুমা জানিয়েছে, তারা নতুন, ফ্রেশ, আগ্রহ সৃষ্টিকারী জার্সি নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে চায়। সে লক্ষ্যেই ব্যাজ ছাড়া জার্সি তৈরি করা। এক বিবৃতিতে পুমা জানিয়েছে, এই জার্সিগুলো নতুন একটা অভিব্যক্তি প্রকাশ করে। এটা আমরা ফুটবলের আগামী দিনগুলোতে বিস্তৃত করতে চাই। – ডেইলি মেইল/ যমুনাটিভি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া