adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১৩ হাজার ৪৯২ কোটি টাকা ঋণের কারণে মেসিকে রাখতে পারেনি বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক : বার্সেলোনার সভাপতি হুয়ান লাপোর্তা সোমবার (১৬ আগস্ট) এক সংবাদ সম্মেলনে বার্সার আর্থিক দুরাবস্থা তুলে ধরেছেন। তিনি জানান, ক্লাবের দেনার পরিমাণ প্রায় ১.৩৫ বিলিয়ন ইউরো। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১৩ হাজার ৪৯২ কোটি টাকা।

ক্লাবের এই আর্থক অবস্থার কারণেই লিওনেল মেসিকে ধরে রাখতে ব্যর্থ হয়েছে বার্সা। বিষয়টি এর আগে লাপোর্তা সংবাদ সম্মেলনে পরিষ্কার করলেও এ নিয়ে বিতর্ক কমেনি। অনেকেরই ধারণা লাপোর্তাই ধরে রাখতে চাননি মেসিকে। ক্লাবের সাবেক সভাপতি থেকে শুরু করে অনেক সাবেক পরিচালক সরাসরি লাপোর্তার বিপক্ষে অবস্থান নিয়েছেন। আর সমর্থকরা তো রয়েছেনই।

এছাড়া ক্লাবের বাজে অবস্থার জন্য লাপোর্তা এর আগে অনেকবারই দোষ চাপিয়েছেন সাবেক সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউয়ের কাঁধে। কদিন আগে বিশাল এক চিঠিতে লাপোর্তার সব অভিযোগের পাল্টা জবাব দিয়েছিলেন বার্তোমেউ। দায়ী করেছিলেন লাপোর্তার বোর্ডকে। লাপোর্তার মধ্যে স্বচ্ছতার অভাব আছে বলেও অভিযোগ তুলেছিলেন।

এসবের প্রেক্ষিতেই পাল্টা সংবাদ সম্মেলন ডেকেছিলেন লাপোর্তা। ক্লাবের আর্থিক অবস্থার কথা তুলে ধরে বার্সার বর্তমান সভাপতি বলেন, মোট আয়ের ১০৩ শতাংশ বেতন দিতে হচ্ছে খেলোয়াড়দের। আমাদের অন্যান্য প্রতিদ্বন্দ্বীর চেয়ে এটা ২০-২৫ শতাংশ বেশি। আমাদের ক্ষতির পরিমাণ প্রায় ৪৮১ মিলিয়ন ইউরো। সবমিলিয়ে ১.৩৫ বিলিয়ন ইউরো দেনা রয়েছে। খেলোয়াড়দের বেতন কমানোর সিদ্ধান্ত নেওয়াও সহজ ছিল না বলে উল্লেখ করেন লাপোর্তা। – মার্কা/ গোল ডটকম

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া