adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাবুল সুপ্রিয় কোন ব্যর্থতায় মন্ত্রিত্ব হারালেন ?

বিনােদন ডেস্ক : গানের জগত থেকে আচমকাই রাজনীতির মাঠে নেমেছিলেন বলিউডের জনপ্রিয় গায়ক বাবুল সুপ্রিয়। এই জগতে উত্থান তার উল্কার মতো। বিজেপিতে যোগ দিয়েই ২০১৪ সালে আসানসোল থেকে লোকসভার প্রার্থী হয়েছিলেন তিনি। জিতেই যান। ওই বছর আসানসোলে এসে বাবুলের জন্য ভোট চেয়েছিলেন খোদ নরেন্দ্র মোদি। লোকসভার সাংসদ হওয়ার পাশাপাশি ২০১৪ সালেই কেন্দ্রীয় নগরোন্নয়ন দপ্তরের প্রতিমন্ত্রী হন বাবুল।

২০১৬ সালে এই দপ্তর বদলে হয়ে যায় ভারী শিল্প এবং রাষ্ট্রায়ত্ত শিল্প। এরপর ২০১৯ সালের লোকসভা ভোটে সাতটির মধ্যে সাতটি বিধানসভা এলাকাতেই জয় পায় বিজেপি। তাতে আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়র ছিল গুরুত্বপূর্ণ ভূমিকা। সে বছর আসানসোল কেন্দ্রে বাবুল প্রায় দুই লাখ ভোটের ব্যবধানে হারিয়ে দিয়েছিলেন তৃণমূলের হেবিওয়েট প্রার্থী মুনমুন সেনকে। এর পরই তিনি প্রতিমন্ত্রী থেকে হয়ে যান পূর্ণ মন্ত্রী।

কিন্তু বুধবার সন্ধ্যায় কেন্দ্রীয় মন্ত্রিসভার রদবদলে আচমকাই মন্ত্রিত্ব খোয়াতে হল বাবুলকে? কিন্তু কেন? এমন প্রশ্নের পাশাপাশি উত্তরও শোনা যাচ্ছে রাজ্য বিজেপির অন্দরে। কিছুদিন আগে শেষ হওয়ার বিধানসভা নির্বাচনের রিপোর্ট কার্ড বলছে, একেবারেই ব্যর্থ বাবুল। নিজে টালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে হেরেছেন। এছাড়া আসানসোলের সাতটি বিধানসভার মধ্যে আসানসোল দক্ষিণ এবং কুলটি ছাড়া বাকি পাঁচটিতেই হেরেছে বিজেপি।

নীলবাড়ির লড়াইয়ে গোটা রাজ্যেই বিজেপির ফল খারাপ। কিন্তু যে সাংসদদের এলাকায় ফল বেশি খারাপ হয়েছে, তাদের মধ্যে অন্যতম বাবুল। বাবুলের চেয়েও খারাপ ফল হয়েছে অভিনেত্রী লকেট চট্টোপাধ্যায়ের হুগলি এবং কুনার হেমব্রমের ঝাড়গ্রামে। কিন্তু তারা তো আর কেন্দ্রীয় মন্ত্রী নন যে, তাদের ছেঁটে ফেলে বার্তা দেয়া হবে। তাই পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপিতে জোর গুঞ্জন, বিধানসভা নির্বাচনে ব্যর্থতার কারণেই মন্ত্রিত্ব হারাতে হলো বাবুলকে।

বুধবার সকালেই এই গায়ক ও রাজনীতিককে তার মন্ত্রির পদ থেকে পদত্যাগ করতে বলে কেন্দ্রীয় বিজেপি। কিন্তু তিনি নিজের ফেসবুকে দাবি করেছেন, ‘ইস্তফা দিতে বলা হয়েছে’ কথাটা সঠিক নয়। তবে মন্ত্রিসভা থেকে ইস্তফা দেয়ার কথা তিনি স্বীকার করেছেন। জানিয়েছেন, এতে তিনি দুঃখ পেয়েছেন। তার সমর্থকরা অবশ্য সাফাই দিয়েছেন, নিজে বিধানসভা ভোটের প্রচারে ব্যস্ত থাকায় আসানসোলে সময় এবং নজর দিতে পারেননি কেন্দ্রীয় মন্ত্রী।

টানা সাত বছর মন্ত্রিত্ব সামলেছেন বাবুল। হঠাৎ তাকে কেন সরানো হলো তা নিয়ে উঠছে নানা গুঞ্জন। তবে বিজেপির একটি সূত্রের দাবি, নিজের লোকসভা এলাকায় বিধানসভা নির্বাচনে খারাপ ফল ছাড়াও তৃণমূল থেকে জিতেন্দ্র তিওয়ারিকে বিজেপিতে নেয়ার বিষয়ে প্রকাশ্যে আপত্তি তোলাসহ মোটর সাইকেল নিয়ে ভোটের প্রচারের মতো বিষয়গুলো কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ পছন্দ করেননি। সেই প্রভাবই বুধবারের সিদ্ধান্ত পড়েছে কিনা, তা নিয়েও আছে বিতর্ক। তবে কারণ যা-ই হোক, বাবুল এখন সাবেক মন্ত্রী।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া