adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বেডরুমে আবারো সাংবাদিক খুন

Chuadanga-ডেস্ক রিপোর্ট : চুয়াডাঙ্গার জীবননগরে আবারো বেডরুমে ঢুকে আবু সায়েম (৩২) নামে এক সাংবাদিককে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ সময় তার বাবাকেও ছুরিকাঘাত করে ঘাতকরা। এর আগে, একইভাবে গত বছরের ১৯ মে সদর উপজেলার মোমিনপুরে সন্ত্রাসীদের হাতে খুন হন সাংবাদিক সদরুল নিপুল।
মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে জীবননগর উপজেলার উথলী ইউনিয়নের পিয়ারাতলা গ্রামে এ ঘটনা ঘটে। বুধবার বিকেল ৪টার দিকে ঢাকা বক্ষব্যাধি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সায়েম।
তিনি উপজেলার উথলী ইউনিয়নের পিয়ারাতলা গ্রামের আবুল খায়ের ওরফে বাচ্চু মোল্লার (৬০) ছেলে এবং দৈনিক সমকালের জীবননগর উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। এদিকে, ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে রাজিব আহম্মেদ (৩২) নামে এক জনকে আটক করেছে পুলিশ। তিনি দামুড়হুদা উপজেলার ঈশ্বরচন্দ্রপুর গ্রামের মতিয়ার রহমানের ছেলে।

নিহতের পরিবার জানায়, মঙ্গলবার রাতে লালসালু পরিহিত সাধুবেশে এক দুর্বৃত্ত সাংবাদিক আবু সায়েমের শয়নকক্ষে প্রবেশ করে এলোপাথাড়ি ছুরিকাঘাত করে। এ সময় সায়েমের চিতকারে তার বাবা আবুল খায়ের ওরফে বাচ্চু মোল্লা এগিয়ে আসলে তাকেও ছুরিকাঘাত করে পালিযে যায় ঘাতক। পরে তাদের উদ্ধার করে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে সায়েমের অবস্থার অবনতি হলে রাতেই তাকে যশোর সদর হাতপাতাল ভর্তি করা হয়। আশঙ্কাজনক তাকে বুধবার সকালে ঢাকার বক্ষব্যাধি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিতসাধীন অবস্থায় বিকেলে ৪টার দিকে সায়েম মারা যান।
খবর পেয়ে জীবননগর থানা পুলিশ রাতেই ঘটনাস্থল থেকে রক্তমাখা ছুরি ও লালসালু উদ্ধার করে। বুধবার ভোরে পুলিশ ঝটিকা অভিযান চালিয়ে মনোহরপুর বাসস্ট্যান্ড এলাকা থেকে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে রাজিব আহম্মেদকে আটক করে।

সায়েমের বাবা আবুল খায়ের বাংলামেইলকে জানান, সাধুবেশে পূর্ব শত্রুতার জের ধরে কেউ এ ঘটনা ঘটিয়েছে।

এ ব্যাপারে জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ন কবির জানান, সাংবাদিক সায়েমের পরিবার বাউলতন্ত্রে বিশ্বাসী। তাই এই সুযোগে সাধুসেজে কেউ এ ঘটনা ঘটিয়েছে। তবে আটক রাজিবকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এদিকে, ঘটনার পর চুয়াডাঙ্গার সাংবাদিক মহলে শোকের ছায়া নেমে এসেছে। ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে জীবননগর প্রেসক্লাবের সাংবাদিকরা তাতক্ষণিক প্রতিবাদ সমাবেশ করেছে।

এর আগে, ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাজধানীর পশ্চিম রাজাবাজারে ভাড়া বাসায় খুন হন সাংবাদিক দম্পতি মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সারোয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি। এছাড়া গত বছরের ১৯ মে চুয়াডাঙ্গা সদর উপজেলার মোমিনপুরে সন্ত্রাসীদের হাতে খুন হন স্থানীয় দৈনিক মাথাভাঙার সাংবাদিক সদরুল নিপুল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া