adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টোকিও অলিম্পিকের জন্য দৈত্যাকার পুতুল উন্মোচন

স্পোর্টস ডেস্ক : টোকিও অলিম্পিকের জায়ান্ট পাপেট উন্মোচন করলো আয়োজক জাপান। ‘মক্কো’ নামের এই পাপেটটির উচ্চতা ১০ মিটার। অলিম্পিক গেমসের উদ্বোধনী দিনে এই জায়ান্ট পাপেটের একটি প্রদর্শনী থাকবে। যা অলিম্পিকে ভিন্ন মাত্রা যোগ করবে বলে প্রত্যাশা করছেন আয়োজকরা।

জাপানের শিল্পকর্ম বলতেই যেন অনন্য কিছু। যার আরও একটি নিদর্শন টোকিও অলিম্পিক উপলক্ষ্য করে বানানো দৈত্যাকার এই পাপেট। এত দিন পুতুল সম্পর্কে যে ধারণা ছিল জনসাধারণের, এটা দেখার পর তা বদলে যাবে নিশ্চিতভাবে।

মক্কো নামের এই পাপেটটির উচ্চতা ১০ মিটার। যেটা পরিচালনা করতে একটি ক্রেনের সহায়তায় ছাড়াও লাগে ৪০ জন মানুষ। এটি তৈরি করা হয়েছে জাপানের তহোকু শহরে। অলিম্পিকের জন্য দৃষ্টিনন্দন এই পুতুলটি এখন টোকিওর পথে।

সুপারভাইজার সোয়া নরিউকি বলেন, আমি সাধারণত পাপেট শো পরিচালনা করি। মক্কো অন্যান্য পাপেটের চেয়ে অনেক বড়। সাধারণত একজন লোক একাই একটা পাপেট পরিচালনা করতে পারে। কিন্তু এটা চালানোর জন্য আমাদের অনেক লোকজন প্রয়োজন। আমরা ৪০ জনের একটা দল সেই চেষ্টাই করছি। এ জন্য সবার সমন্বয় খুবই জরুরি।
আগামী ২৩ জুলাই জাপানের রাজধানীতে বসবে অলিম্পিকের পরবর্তী আসর। যদিও করোনাভাইরাস প্রকোপের কারণে এখনও অনিশ্চয়তা কাটেনি গেমস নিয়ে। – দ্য ই্ওমোরি/ সময়টিভি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া