adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পোর্তোকে হারিয়েও রোনালদোর জুভেন্টাসের বিদায়

স্পোর্টস ডেস্ক : মঙ্গলবার (৯মার্চ) রাতে ঘরের মাঠে জুভেন্টাস জিতে ৩-২ গোলে। দুই লেগের খেলা মিলিয়ে ৪-৪ হলেও অ্যাওয়ে গোলে এগিয়ে থাকে পোর্তো। তাতেই বিপর্যস্ত হয় জুভেন্টাস। টানা দুই আসরে উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো থেকে বাদ পড়েন ক্রিশ্চিয়ানো রোনালদোরা। এর আগে পোর্তোর মাঠে হারতে হয়েছে ২-১ গোলে।

চেনা পরিবেশ। তবুও কেন যেন অচেনাভাবে নিজেদের মাঠে আন্দ্রে পিরলোকের দল খেলছে। সার্জিও অলিভিয়েরা ১৯ মিনিটে পেনাল্টি থেকে গোল দিয়ে পোর্তোকে এগিয়ে দেন তিনি। ডি-বক্সে তারেমিকে পেছন থেকে ফাউল করলে পেনাল্টিটি পায় পোর্তো। ১-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় জুভেন্টাস। ২৭তম মিনিটে আবারও হতাশ করেন ২৮ বছর বয়সী আলব্রোরো মোরাতা। ডান দিক থেকে আসা ক্রসে বল বুক দিয়ে নামিয়ে গোলরক্ষক বরাবর শট নেন তিনি। অবশ্য সঠিক সময়ে এগিয়ে পথ আগলে দাঁড়ানোয় মারচেসিনের কৃতিত্ব কোনো অংশে কম নয়।

তিন মিনিটে জোড়া হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন পোর্তোর মেহেদী তারেমি। ৫৪তম মিনিটে একজনকে ফাউল করে প্রথম হলুদ কার্ড পান তিনি। এর দুই মিনিট পর মাঝমাঠে জুভেন্টাসের দেমিরালকে ফাউল করেন তারেমি। রেফারির বাঁশি শুনেও বলে কিক করে বহিষ্কার হন তারেমি। পোর্তো তখনই ম্যাচে ১০ জন নিয়ে খেলছে।

বিরতির পর মাঠে নেমে দুই দলই কেউ কাউকে ছাড় দেয়নি। জুভেন্টাসের ২৩ বছর বয়সী ফ্রেডরিক চিয়েসা ৪৯ এবং ৬৩ মিনিটে জোড়া গোল দিয়ে ম্যাচের ধারাবাহিকতায় পরিবর্তন হয়ে যায়। ডান দিক থেকে কুয়াদরাদোর দারুণ ক্রস ছয় গজ বক্সে পেয়ে হেডে দুই লেগ মিলে স্কোরলাইন ৩-৩ করেন ২৩ বছর বয়সী ফরোয়ার্ড।

প্রথম ১৫ মিনিটে গোলের দেখা পায়নি কোনো দলই। শেষ ১৫ মিনিটে আরও দুটি গোল হয়। ম্যাচের ঠিক ১১৫ মিনিটের সময় সার্জিও অলিভিয়েরা দারুণ গোলে ম্যাচটি ড্র করে আবারও এগিয়ে দেন পোর্তোকে। এর দুই মিনিট পরেই এবার জুভেন্টাসের হয়ে গোল করেন অ্যাডরিয়েন র্যা বিওট। জুভেন্টাস ম্যাচটি জেতে ৩-২ গোলে। দুই লেগের খেলায় ৪-৪ গোলে ড্র হলেও অ্যাওয়ে গোলের সুবিধা নিয়ে কোয়ার্টার ফাইনালে যায় পোর্তো।

শেষ পর্যন্ত ক্লাবের ইতিহাসে প্রথমবারের মতো টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে বিদায় নিতে হলো তুরিনের দলটিকে। – গোল ডটকম/ রোমটাইমস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া