adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তান চমৎকার শিক্ষা পেয়েছে ভারতের ম্যাচে, উপলদ্ধি মরকেলের

স্পোর্টস ডেস্ক: এশিয়া কাপের গ্রুপ পর্বের ম্যাচে পাকিস্তানের পেস বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি ভারতের ব্যাটাররা। অথচ সুপার ফোরের ম্যাচে শাহীন শাহ আফ্রিদি, নাসীম শাহদের পাত্তাই দিলেন না বিরাট কোহলি, লোকেশ রাহুলরা। ফলে রেকর্ড ২২৮ রানের পরাজয় নিয়ে মাঠ ছাড়ে পাকিস্তান। এমন পরাজয়কে হতাশাজনক বলেই মনে করছেন দলটির বোলিং কোচ মর্নে মরকেল। – ক্রিকফ্রেঞ্জি

কলম্বোতে রোহিত শর্মা ও শুভমান গিল উড়ন্ত সূচনা এনে দেন ভারতকে। উদ্বোধনি উইকেটেই গড়েন ১২১ রানের জুটি। দুই ওপেনার সাজঘরে ফিরলে শুরু হয় বৃষ্টি। এরপর রিজার্ভ ডে ব্যাট হাতে তা-ব চালান কোহলি ও রাহুল। দুজনের সেঞ্চুরিতে ৩৫৬ রানের পাহাড়সম পুঁজি দাঁড় করায় ভারত। জবাবে ১২৮ রানেই গুটিয়ে যায় বাবর আজম, মোহাম্মদ রিজওয়ানরা।

উড়তে থাকা পাকিস্তানী বোলারদের এমন ব্যর্থতাকে আগাম বার্তা হিসেবেই দেখছেন দলটির বোলিং কোচ মরকেল। কলম্বোতে শ্রীলঙ্কার বিপক্ষে সুপার ফোরের ম্যাচের আগে সংবাদ সম্মেলনে সেই পরাজয় নিয়েও কথা বলেন তিনি। এমন পরাজয়কে হতাশাজনক বলে অভিহিত করেছেন তিনি। তবে এখানে থেকেই শিক্ষা নিতে চান। তার মতে এমন পরাজয় ছিল চোখ খুলে দেয়ার মত।

সংবাদ সম্মেলনে মরকেল বলেন, ‘ভারত ম্যাচের পর আমরা ভীষণভাবে হতাশ হয়েছিলাম। আমার জন্য, বোলারদের জন্য আত্মপ্রকাশ করা খুবই গুরুত্বপূর্ণ। নিজেকে কঠিন প্রশ্ন করুন। (উত্তর আসবে) হ্যাঁ, কৃতিত্ব ভারতীয় ব্যাটারদেরও দিতে হবে। তারা আমাদের প্রথম থেকেই চাপে ফেলেছিল। বিশ্বকাপের আগে এগুলো আমাদের জন্য চমৎকার শিক্ষা। আমরা এর মাধ্যমে ঘুরে দাঁড়াব এবং আরও শক্তিশালী হয়ে ফিরে আসব।

এদিকে সুপার ফোরে দুই ম্যাচে এক জয়ে ফাইনালের লড়াই চালিয়ে যাচ্ছে পাকিস্তান। ফলে শ্রীলঙ্কার বিপক্ষে সুপার ফোরের শেষ ম্যাচে জয় ছাড়া কোনো কিছুই চিন্তাই করা যাবে না বাবরদের। কলম্বোর এই মাঠেই গত মঙ্গলবার শ্রীলঙ্কার বিপক্ষে ৪১ রানের জয় পায় ভারত। সেখানে স্পিনাররা ম্যাচে রাজত্ব করেছিল। ফলে আজকের ম্যাচের পিচটি স্পিন-বান্ধব হবে বলে আশা করছে মরকেল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2023
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া