adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যেকোনো পরিস্থিতিতে বাংলাদেশকে সহযোগিতা করবে ভারত -ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : যেকোনো পরিস্থিতিতে ভারতীয় সরকার বাংলাদেশকে সহযোগিতা করবে বলে জানিয়েছেন ঢাকা সফররত ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।
আজ রোববার সচিবালয়ে দুই দেশের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ে বৈঠকে তিনি এই সহযোগিতার কথা বলেছেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

সকাল সাড়ে ১০টা থেকে প্রায় দেড় ঘণ্টার বৈঠক শেষে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের বলেন, সীমান্ত, রোহিঙ্গাসহ বিভিন্ন বিষয়ে সৌহার্দ্যপূর্ণ আলোচনা হয়েছে।

পরে স্বরাষ্ট্রমন্ত্রী কামাল সাংবাদিকদের বলেন, রাজনাথ সিং বলেছেন যখনই যে সমস্যা আসবে, দুই দেশ আলোচনার মাধ্যমে সেটা সমাধান করে ফেলবে। বাংলাদেশের জন্য তারা সব সময় সজাগ রয়েছে এবং যে কোনো পরিস্থিতিতে বাংলাদেশকে সহযোগিতা করবে।

বৈঠকে দ্বিপাক্ষিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে প্রধানমন্ত্রী জোর দিয়ে বলে দিয়েছেন, আমরা আজকে এই আলোচনার মধ্যেও জোরের সঙ্গে বলে দিয়েছি এবং সিদ্ধান্তে অটল রয়েছি যে আমাদের দেশের এক ইঞ্চি জমিও আমাদের বন্ধুপ্রতীম দেশ কিংবা আমাদের প্রতিবেশী দেশের জায়গায় টেরোরিস্ট অ্যাটাক কিংবা সেপাটিস্ট মুভমেন্ট পরিচালনা করবে- তা হতে দেবো না। আমরা এমনিই জিরো টলারেন্স নীতিতে বিশ্বাস করি। সন্ত্রাস-জঙ্গি দমনের জন্য তাদের কাছে যতো ধরনের সহযোগিতা চেয়েছিলাম, তারা আমাদের সঙ্গে ইনফরমেশন এক্সচেঞ্জ করছেন।

মিয়ানমার প্রসঙ্গে আলোচনা হয়েছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রোহিঙ্গার জন্য তারাও আন্তর্জাতিকভাবে সহযোগিতার হাত বাড়াবে এবং তার জন্য কাজ করবে, সেটাও রাজনাথ বলে গিয়েছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
July 2018
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া