adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খেলোয়াড়দের জন্য চীন থেকে করোনার টিকা কিনবে অলিম্পিক কমিটি

স্পোর্টস ডেস্ক : টোকিও অলিম্পিক শুরু হতে বাকি আর মাত্র কয়েক মাস। করোনাভাইরাস আবহে বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে জৈব সুরক্ষা বলয়ের ঘেরাটোপে। বিশ্বের সকল ক্রীড়াবিদকে এক নিরাপদ ও সুরক্ষিত অলিম্পিক উপহার দিতে বদ্ধপরিকর আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি)।

সেই কারণে অলিম্পিকে অংশগ্রহণকারী অ্যাথলিটদের সুরক্ষার বিষয়টি নিশ্চিত করার জন্য চীনের কাছ থেকে টিকা কিনতে চলেছে আইওসি। এমনটা জানিয়েছেন আইওসি প্রেসিডেন্ট টমাস বাখ। স্থানীয় আয়োজক কমিটি টোকিও অলিম্পিকে বিদেশি দর্শকদের প্রবেশের অনুমতি দেওয়ার ব্যাপারে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি। টোকিও অলিম্পিকের পরপরেই আবার বেজিংয়ে বসবে শীতকালীন অলিম্পিকের আসর।

আইওসি প্রধান বাখ বলেন, অ্যাথলিটদের জন্য চীন থেকে করোনাভাইরাসের টিকা কিনবো। টোকিও অলিম্পিক, বেজিংয়ের শীতকালীন অলিম্পিকের সময়ও চীনের অলিম্পিক কমিটি করোনার টিকার অতিরিক্ত ডোজ সরবরাহ করবে বলে প্রতিশ্রুতি দিয়েছে। আন্তর্জাতিক অলিম্পিক কমিটি সিদ্ধান্ত নিয়েছে অলিম্পিক ও প্যারালিম্পিকের জন্য প্রয়োজনীয় অতিরিক্ত ভ্যাকসিনের টাকা আন্তর্জাতিক অলিম্পিক কমিটির তরফে দেওয়া হবে। – জি নিউজ/ হিন্দুস্তান টাইমস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া