adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সবকিছু প্রস্তুত – আজ রাতেই ফাঁসি হতে পারে কামারুজ্জামানের

kamruzzaman6-1428289904-1428676647নিজস্ব প্রতিবেদক : মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা কামারুজ্জামানের ফাঁসি আজ রাতে কার্যকর হতে পারে।
ঢাকা কেন্দ্রীয় কারাগারের এক কর্মকর্তা ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের লালবাগ জোনের ঊর্ধ্বতন এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে মুহাম্মদ কামারুজ্জামানকে আর সময় দেওয়া হচ্ছে না বলে জানান স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
 শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে এক অনুষ্ঠান থেকে তাড়াহুড়ো করে বেরিয়ে যাওয়ার আগে তিনি সাংবাদিকদের বলেন, ‘ম্যাজিস্ট্রেট আজ গিয়েছিলেন, তার (কামারুজ্জামান) সঙ্গে কথা বলেছেন। সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে।’
কামারুজ্জামান প্রাণভিক্ষার বিষয়ে সিদ্ধান্ত জানিয়েছেন কি না- জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, ‘তাকে আর সময় দেওয়া হচ্ছে না। এর পরপরই তিনি দ্রুত শিল্পকলা একাডেমীর অনুষ্ঠানস্থল ত্যাগ করেন। শুক্রবার রাতে হঠাত করে কারাগারের নিরাপত্তা বাড়ানো হয়। এ সময় আশপাশের দোকানপাট বন্ধেরও নির্দেশ দেয় পুলিশ।
 
রাত সোয়া ৮টার দিকে একটি একটি অ্যাম্বুলেন্স কারাগারে ভেতরে ঢোকে। এ সময় শামিয়ানাসহ ফাঁসি কার্যকরের জন্য প্রয়োজনীয় উপকরণ কারাগারের ভেতর নেওয়া হয়।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের লালবাগ জোনের উপ-কমিশনার মফিজ উদ্দিন আহমদ সহকারী উপ-কমিশনার ফয়েজ উদ্দিনকে নিয়ে কারাগারে প্রবেশ করেন।
কারা চিকিতসক আহসান হাবীব রাত সাড়ে ৮টার দিকে কারাগারে প্রবেশ করেন। এর কাছাকাছি সময়ে কারাগারে যান ঢাকা মেট্রোপলিটন পুলিশের প্রতিনিধি হিসেবে উপ-কমিশনার শামীম আফরোজ। রাত ৮টা ৪০ মিনিটের দিকে ফয়েজ উদ্দিন কারাগার থেকে বের হয়ে সাংবাদিকদের বলেন, ‘আমাদের সব প্রস্তুতি শেষ। এবার আপনারা প্রস্তুতি নিন।’

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া