adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বার্সেলোনায় থাকবেন না মেসি, ৪ কারণে পিএসজিতে যোগ দিতে পারেন

স্পোর্টস ডেস্ক : বার্সেলোনা ও পিএসজি দুই ক্লাব আসছে গ্রীষ্মে ফুটবল ইতিহাসের অন্যতম আকর্ষণীয় দল বদলের গল্পের অংশ হতে পারে।
ইউরোপিয়ান ফুটবলের নিয়মিত খোঁজ রাখা প্রায় সবারই জানা, লিওনেল মেসিকে আসছে মৌসুমে দলে পেতে চায় ফরাসি ক্লাব পিএসজি। স্প্যানিশ ক্লাবের সঙ্গে মেসির চুক্তি শেষ হয়ে যাবে চলতি মৌসুম শেষেই। তাই সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না। ফরাসি সংবাদমাধ্যমগুলোর বিশ্বাস মেসি প্যারিসের ক্লাবেই যোগ দেবেন, যেখানে রয়েছেন তার এক সময়ের ক্লাব সতীর্থ নেইমার।
যে চার কারণে মেসি পিএসজিতে পাড়ি দিতে পারেন-
প্রথম কারণ, মেসি ফ্রি এজেন্ট হয়ে যাবেন –
পিএসজির জন্য এটিই বড় সুযোগ। কারণ এর ফলে মেসিকে দলে পেতে কোনো খরচই করতে হবে না পিএসজিকে। এটা না হলে, মেসির ট্র্যান্সফার ফি দেওয়াটা তাদের জন্য অসম্ভব ছিল।
দ্বিতীয় কারণ, মেসির সঙ্গে খেলতে চান নেইমার –
২০১৭ সালের গ্রীষ্মে ট্রান্সফার ফির নতুন রেকর্ড গড়ে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন নেইমার। তবে কিছু দিন না যেতেই খবর বেরোতে থাকে, নেইমার ও মেসি ফের এক সঙ্গে খেলতে চান। মূল পরিকল্পনা ছিল বার্সেলোনায় তাদের পুনর্মিলন। কিন্তু কাতালান ক্লাবে তা প্রায় অসম্ভব। কারণ নানা দেনায় জর্জরিত ক্লাবটি। তাই এখন ফ্রান্সে তারা জুটি বাঁধতে চাইছেন।
তৃতীয় কারণ,এটাই প্রথম আলোচনা নয় –
প্রতিবেদনে বলা হয়েছে, পিএসজি এর আগেও মেসিকে পেতে যোগাযোগ করেছে। বিশেষ করে, গত গ্রীষ্মে মেসি ব্যুরোফ্যাক্সের মাধ্যমে বার্সাকে ক্লাব ছাড়ার কথা জানিয়ে দেওয়ার পর।
চতুর্থ কারণ পিএসজি ছাড়তে চান এমবাপ্পে –
কিলিয়ান এমবাপ্পে ও পিএসজির চুক্তি ২০২২ সাল পর্যন্ত। তবে ফরাসি তারকা এখনো চুক্তি নবায়ন করেননি। পিএসজি এমবাপ্পেকে বিক্রির সম্ভাবনার কথাও ভাবছে বলে জানা গেছে। তাই এই ফরোয়ার্ডের সঙ্গে নতুন চুক্তির বিষয় বিবেচনা থেকে বিরত রয়েছে ক্লাবটি।
মেসির বেতন হবে বেশ ব্যয় বহুল। তাই এমবাপ্পেকে বিক্রি এ ক্ষেত্রে তাদের জন্য সহায়ক হতে পারে। – প্যারিস ক্রীড়া দৈনিক লেকিপে / গোল ডটকম/ দেশরূপান্তর

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া