adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতীয় বোর্ডের কাছে ৪৪৭ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি পিসিবির

Pakistan-vs-Indiaস্পাের্টস ডেস্ক : আন্তর্জাতিক ক্রিকেটে ভারতীয় বোর্ড মোড়লীপনা থেকে পিছু হটায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) দাবি তুললো, তারাই ভারতকে মোড়লীপনা থেকে সরতে বাধ্য করেছে। এবার তারা (পিসিবি) ৪৪৭ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করলো ভারতীয় বোর্ডের (বিসিসিআই) কাছে।
পিসিবির অভিযোগ, ২০১৪-২০২৩ সালের মধ্যে দু’দেশের ছ’টি দ্বিপাক্ষিক সিরিজ খেলার কথা ছিল। মৌখিক চুক্তি স্বাক্ষর করেও ভারত প্রতিশ্রুতি রাখেনি। ফলে ভারতকে ক্ষতিপূরণ দিতে হবে। ২০১৪-১৫ সালে ভারত সিরিজ খেলতে রাজি না-হওয়ায় পিসিবির ৬,৯৫,৭৬,৪০৬ মার্কিন ডলার ক্ষতি হয়। গত ১৩ মে এই মর্মে ভারতীয় বোর্ডকে নোটিস দিয়েছিল পিসিবি। ভারতের কাছে সাতদিন সময় ছিল উত্তর দেওয়ার। পাকিস্তানের সঙ্গে এরমধ্যে প্রতিবারই সিরিজ খেলার প্রস্তাব নাকচ করে দিয়েছে ভারত।
পাকিস্তানের সঙ্গে ভারতের রাজনৈতিক সম্পর্কের বৈরিতার কারণে সে দেশের সরকার ভারতীয় দলকে খেলার ছাড়পত্র দেয়নি। একথা পাকিস্তানকে জানানো হয়েছে। আইসিসি-র শেষ বৈঠকে বিসিসিআই-এর প্রতিনিধিদের পিসিবির পক্ষ থেকে জানানো হয়েছিল যে, এবার তারা আইনি পথেই হাঁটবে। সে সময় পর্যন্ত পাকিস্তান ক্রিকেট বোর্ডকে অপেক্ষা করতে হবে। তবে পিসিবি বলছে, আগের চুক্তি ভঙ্গ হওয়ায় তাদের অনেক আর্থিক ক্ষতি হয়েছে। সে ক্ষতি পুষিয়ে না দেয়া পর্যন্ত ভারতের কোনো প্রতিশ্রুতি বিশ্বাসযোগ্য হবে না।   

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া