adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাভাস্কারের অভিযোগ, জাতীয় দলের চেয়ে আইপিএলকে বেশি গুরুত্ব দেয় ভারতীয় ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক : ভারতীয় ক্রিকেটাররা জাতীয় দলের চাইতে আইপিএলকে বেশি গুরুত্ব দেয়, এমন অভিযোগ করেছেন দেশটির সাবেক অধিনায়ক সুনীল গাভাস্কার। একই সাথে জাতীয় দলে ক্রিকেটারদের নিবেদন নিয়েও প্রশ্ন তুলেছেন এই ক্রিকেট বিশ্লেষক। প্রয়োজনে ক্রিকেটারদের সাথে চুক্তি নবায়নের পরামর্শ দিয়েছেন তিনি বিসিসিআইয়ের প্রতি।
ক্রিকেটের সাথে গভীরভাবে মিশে যাচ্ছে মানসিক অবসাদ। এই সমস্যার কারণে ক্যারিয়ারের ইতি টেনেছেন অনেক ক্রিকেটার। করোনাভাইরাস পরিস্থিতিতে দীর্ঘ সময় জুড়ে জৈব সুরক্ষা বলয়ে থাকতে হয়েছে বিভিন্ন দেশের খেলোয়াড়দের। প্রচণ্ড মানসিক চাপে নিজেদের মেলে ধরতে না পেরে ফর্ম হারাচ্ছেন ক্রিকেটাররা। এরই সূত্র ধরে ওয়ার্কলোড ম্যানেজমেন্ট অনুসরণ করছে ভারতীয় ক্রিকেট বোর্ড।
এই প্রক্রিয়ায় কোনো ক্রিকেটারকেই একটানা খেলায় না বিসিসিআই। ইনজুরি সমস্যা ও খেলোয়াড়দের বিশ্রাম দিতে দিতে গত ৭ মাসে ৭ অধিনায়ক পাল্টেছে টিম ইন্ডিয়া। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরেও বিশ্রামে থাকবেন রোহিত শর্মা, ভিরাট কোহলি, জাসপ্রিত বুমরাহ, রিশাভ পান্ত ও হার্দিক পান্ডিয়া।
এদিকে ক্রিকেটারদের এমন বিশ্রাম পাওয়া নিয়ে আপত্তি আছে ভারতের সাবেক অধিনায়ক ও বর্তমান ধারাভাষ্যকার সুনিল গাভাস্কারের। একই সাথে দেশের প্রতি ক্রিকেটারদের নিবেদন নিয়েও প্রশ্ন তুলেছেন এই সাবেক। সুনীল গাভাস্কার বলেন, ক্রিকেটারদের বিশ্রাম নেয়ার এই প্রক্রিয়ার সঙ্গে আমি একমত নই, একদমই না। আপনি আইপিএলের সময় বিশ্রাম নেবেন না, কিন্তু ভারতের হয়ে খেলার সময় কেন বিশ্রাম চাইবেন? টি-টোয়েন্টিতে এক ইনিংসে কেবল ২০ ওভার খেলা হয়। এটা ক্রিকেটারদের শরীরে তেমন কোনো প্রভাব ফেলে না।
একই সাথে, দলের বিশ্রাম প্রক্রিয়ার দিকে নজর দিতে বিসিসিআইকে তাগিদ দিয়েছেন ৭৩ বছর বয়সী এই তারকা। গাভাস্কার বলেন, এ গ্রেডের সব ক্রিকেটারই খুব ভালো চুক্তি পেয়েছে। এছাড়া প্রতি ম্যাচের জন্য তারা পারিশ্রমিক পায়। এমন কোনো কোম্পানি কি আছে যার সিইও বা এমডিরা এত ছুটি পান? আমার মনে হয়, ভারতীয় ক্রিকেটকে আরও পেশাদার হতে হলে একটা সীমারেখা টানা দরকার। যদি কেউ বিশ্রাম চায়, তাহলে তার চুক্তি কমাতে হবে।
আগামী ২২ জুলাই প্রথম ওয়ানডেতে উইন্ডিজের মুখোমুখি হবে ভারত। ২৯ জুলাই থেকে শুরু হবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। হিন্দুস্তানটাইমস, সম্পাদনা : এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া