adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২০২২ সালের ১৬ নভেম্বরে বাংলাদেশ সফরে আসবে বিরাট কোহলিরা

নিজস্ব প্রতিবেদক : ২০২২ সালের ১৬ নভেম্বর ক্রিকেট সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসবে ভারতীয় দল। সফরে বিরাট কোহলিরা ২ টেস্ট এবং ৩টি ওয়ানডে ম্যাচ খেলবে। সিরিজ শেষে ১৬ই ডিসেম্বর দেশে ফিরে যাওয়ার কথা রয়েছে টিম ইন্ডিয়ার।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন সাংবাদিকদের বলেছেন, আসন্ন সিরিজটি নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সঙ্গে আলোচনা হয়েছে বিসিবির। তিনি বলেন, কিছু বিষয় নিশ্চিত করা হয়েছে। সিরিজটা কাছাকাছি চলে এলে তারিখ পুরোপুরি নিশ্চিত করা হবে। এখন একটা সময় আমরা ধরে রাখছি যে, ২০২২ সালের নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে সিরিজটা শুরু হবে। আর সিরিজ কাছাকাছি এলে চূড়ান্ত সূচি নিশ্চিত হবে।

ভারতের বিপক্ষে বাংলাদেশ শেষবার টেস্ট খেলেছিল কলকাতায় গত বছর নভেম্বরে। সেই সফরে প্রথমবারের মতো দিবারাত্রির টেস্টেও লড়েছিল দু’দল। ২০২২ সালে ঠিক থাকলে দীর্ঘ ৭ বছর পর বাংলাদেশের মাটিতে খেলতে দেখা যাবে ভারতীয়দের।

এর আগে বাংলাদেশের মাটিতে ২০১৫ সালের জুনে শেষবার টেস্ট খেলেছিল ভারত। ওয়ানডেতেও একই বছর ঘরের মাঠে শেষবারের মতো ভারতের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলেছিল বাংলাদেশ। সেই সিরিজে ভারতকে ২-১ ব্যবধানে হারায় মাশরাফিবাহিনী।
আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রাম অনুযায়ী (এফটিপি) আগামী দুই বছর সর্বমোট ২০টি টেস্ট খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। যেখানে ২০২১ সালে ১১টি এবং ২০২২ সালে ৯টি টেস্ট খেলার কথা রয়েছে তাদের।

এই দুই বছরে অন্তত ৩৫টি ওয়ানডে এবং ৫৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। ২০২১ সালে খেলবে অন্তত ১৫টি ওয়ানডে ও ৩১টি টি-টোয়েন্টি। ২০২২ সালে খেলার কথা রয়েছে ২০টি ওয়ানডে এবং ২৫টি টি-টোয়েন্টি। ক্রিকইনফো/ ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া