adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাকিবের স্ট্যাটাস, বঙ্গবন্ধুর নেতৃত্বে বিশ্বদরবারে মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছি

স্পোর্টস ডেস্ক আজ ১৭ মার্চ। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, মুক্তিযুদ্ধের অবিসংবাদিত নেতা, বাঙালির মুক্তির মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিন।

মহান নেতার জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন দেশের সেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। ৩টি ওয়ানডে ও দুটি টেস্ট ম্যাচ খেলতে দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকায় রয়েছেন এই বাঁহাতি অল-রাউন্ডার। তবে দেশের অনেক দূরে থাকলেও জাতীর পিতার জন্মদিনে শুভেচ্ছা জানাতে ভুলেননি তিনি।

ফেসবুক পোস্টে সাকিব লিখেছেন, ‘আজকের এই দিনে পৃথিবীর বুকে সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জন্মগ্রহণ করেন। তাঁর অপরিসীম ত্যাগ ও অতুলনীয় নেতৃত্বের মাধ্যমে বিশ্বদরবারে আমরা মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছি। আশা ও অনুপ্রেরণার প্রতীক হিসেবে তিনি বেঁচে আছেন সকল বাঙালির হৃদয়ে। আজ আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিনে রইলো বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসা।
১৯২০ সালের এই দিনে তৎকালীন ফরিদপুর জেলার গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়ায় শেখ মুজিবুর রহমানের জন্ম। তার বাবা শেখ লুৎফর রহমান এবং মাতা সায়েরা খাতুন। চার বোন, দুই ভাইয়ের মধ্যে বঙ্গবন্ধু ছিলেন তৃতীয়। তার ডাক নাম ছিল খোকা।
বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিববর্ষের বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে এবার উদযাপিত হবে এ দিনটি। এর আগে বঙ্গবন্ধুর শততম জন্মদিন থেকে শুরু হয় মুজিববর্ষ। যা এ বছরের ৩১ মার্চ পর্যন্ত বর্ধিত করা হয়েছে। দিনটি জাতীয় শিশু কিশোর দিবস হিসাবেও উদযাপিত হবে। সম্পাদনা : এল আর বি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া