adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্লাব বিশ্বকাপ জিতলো জার্মানির বায়ার্ন মিউনিখ

স্পাের্টস ডেস্ক : জার্মানির ক্লাব বায়ার্ন মিউনিখ ইতিহাস গড়লো। বার্সেলোনার পর দ্বিতীয় ক্লাব হিসেবে এক বছরে ঘরোয়া ও আন্তর্জাতিক মিলে ৬ শিরোপার সবগুলোই জিতলো। ক্লাব বিশ্বকাপের ফাইনালে মেক্সিকান দল টাইগ্রেসকে ১-০ গোলে হারিয়েছে মিউনিখ। এ জয়ে দ্বিতীয়বারের মতো ক্লাব বিশ্বকাপের স্বাদ পেলো মিউনিখের রাজারা। ২০০৯ সালে পেপ গার্দিওলার কোচিংয়ে এই কীর্তি গড়েছিল বার্সেলোনা।

বায়ার্ন গত বছর জিতেছিল চ্যাম্পিয়ন্স লিগ, বুন্ডেসলিগা, জার্মান কাপ, উয়েফা সুপার কাপ ও জার্মান সুপার কাপ। ক্লাব বিশ্বকাপ হওয়ার কথা ছিল গত ডিসেম্বরে, কিন্তু করোনাভাইরাস পরিস্থিতিতে তা পিছিয়ে দেওয়া হয়।

অষ্টাদশ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে বল জালে পাঠিয়ে উদযাপন শুরু করেছিলেন জশুয়া কিমিচ। কিন্তু ভিএআরের সাহায্যে অফসাইডের বাঁশি বাজান রেফারি। কিমিচের শটের সময় অফসাইড পজিশনে বলের লাইনে ছিলেন রবের্ত লেভানদোভস্কি। বল যদিও তিনি স্পর্শ করেননি।

ক্লাব বিশ্বকাপে এটি বায়ার্নের দ্বিতীয় শিরোপা। ২০১৩ সালের জিতেছিল প্রথমবার।

তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে পালমেইরাসকে টাইব্রেকারে ৩-২ ব্যবধানে হারিয়েছে মিশরের আল আহলি। নির্ধারিত সময়ে স্কোরলাইন গোলশূন্য ড্র ছিল। সেমি-ফাইনালে আল আহলির বিপক্ষে জোড়া গোল করা লেভানদোভস্কি জিতেছেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার গোল্ডেন বল। – মার্কা / গোল ডটকম

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া