adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তাপদাহে খেলা বন্ধ

pimiyar-league20170523141640নিজস্ব প্রতিবেদক: দেশে প্রচ- তাপদাহে  প্রিমিয়ার ক্রিকেট সুপার লিগের  খেলা দুই দিন বন্ধ  ঘোষণা করা হয়েছে।
গত ২১মে বিকেএসপির মাঠে লিগের শেষ ম্যাচে গাজী গ্রুপ ক্রিকেটার্স ও প্রাইম ব্যাংক ম্যাচে গাজীর জহুরুল ব্যাটিংয়ের সময় পায়ের মাসল ক্র্যাম্প করায় স্বেচ্ছায় অবসর নিতে বাধ্য হন। এরপর আর ব্যাটিংয়েও নামতে পারেননি। ফিল্ডিংও করা সম্ভব হয়নি। প্রাইম ব্যাংকের কোচ খালেদ মাসুদ পাইলট গত  সোমবার ফেসবুকে লেখেন, এ অসহনীয় গরমে সারা দিন ক্রিকেট খেলা কতটা কঠিন ও কষ্টের। জাতীয় দলের এ সাবেক অধিনায়ক আগামীতে মে-জুন মাসে লিগ আয়োজন না করার অনুরোধ জানিয়েছেন সংশ্লিষ্টদের। একই কথা সব কোচের।
গতকাল গাজী গ্রুপের কোচ সালাউদ্দীন জানালেন, এই প্রচ- গরমে খোলা আকাশের নিচে কয়েক মিনিট দাঁড়িয়ে থাকাই দায়। সেখানে সাত ঘণ্টা খেলা ভাবা যায়! সালাউদ্দীনের ভাষায় এটা অসহনীয়। অমানবিক। এতে করে ক্রিকেটারদের শুধু বাড়তি শ্রমই ক্ষয় হচ্ছে না, তাদের কষ্টও হচ্ছে প্রচুর। কিন্তু যেহেতু টাইট সিডিউল। ঈদের আগে রোজার মাঝামাঝি লিগ শেষ করার তাড়া আছে আয়োজক ও ক্লাবগুলোর। তাই গরমের কারণে লিগ সাময়িকভাবে বন্ধ রাখারও সুযোগ নেই।
তবে লিগ কমিটি প্রচ- গরমে ক্রিকেটারদের কষ্টের কথা মাথায় রেখে সুপার ও রেলিগেশন লিগের মাঝে বিরতির সময় বাড়িয়ে দিয়েছে। প্রথমে কথা ছিল একদিন বিরতির পর খেলা। অর্থাৎ প্রথমে কথা ছিল ২৪ মে প্রথম ম্যাচ। ২৫ মে বিশ্রাম। ২৬ তারিখ দ্বিতীয় ম্যাচ। এখন পরিবর্তিত সূচিতে দু’দিন বিরতি রাখা হয়েছে।
প্রিমিয়ার ক্রিকেট লিগ কমিটির কো-অর্ডিনেটর আমিন খান জানিয়েছেন, ‘আমরা ক্রিকেটারদের কথা মাথায় রেখে সুপার ও রেলিগেশন ম্যাচগুলো দুদদিন পর পর আয়োজনের সিদ্ধান্ত নিয়েছি।’
আমিন খান আরও জানান, ‘সব দলের অনুরোধের ভিত্তিতেই এমন সিদ্ধান্ত। এখন ২৪ মে সুপার লিগ শুরু হলেও পরের ম্যাচ হবে ২৭ মে। আর তৃতীয় রাউন্ড ৩০ মে। এদিকে রেলিগেশন লিগ শুরু হবে ২৭ মে।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া