adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আ. লীগ নেতার ফাঁসি চেয়ে এলাকাবাসীর মিছিল

michil-sm20131020004728ডেস্ক রিপোর্ট : মায়ের সামনে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগে ব্রাহ্মণবাড়িয়া শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলামের ফাঁসির দাবিতে মিছিল করেছে এলাকাবাসী।
সোমবার সন্ধ্যায় কান্দিপাড়ার শত শত নারী-পুরুষ ব্যানার, ফেস্টুন নিয়ে মিছিলে অংশ নিয়ে রফিকুলসহ সকল হত্যাকারীর গ্রেফতার এবং ফাঁসির দাবিতে স্লোগান দেয়।
অভিযোগ উঠেছে রফিকুল ও তার লোকজন শহরের খালপাড় এলাকার কান্দিপাড়ার রিছাল পাঠান (২৪) নামের এক যুবককে তার মায়ের সামনেই পিটিয়ে হত্যা করেছে। আর এজন্যই মিছিল করেছে বিক্ষুব্ধ জনতা। সোমবার সন্ধ্যায় কান্দিপাড়ার মাইমল পাড়া থেকে নারী-পুরুষের বিশাল মিছিলটি শহরের মাদ্রাসা রোড, টিএ রোড, মঠের গোড়া, কোর্ট রোড, কুমারশীল মোড়, কালিবাড়ি মোড় ও জেলা পরিষদ মার্কেট এলাকা প্রদক্ষিণ শেষে মাদ্রাসা রোডে গিয়ে সমাবেশ করে।

মিছিলে হত্যার সঙ্গে সরাসরি জড়িত মামলার প্রধান আসামি শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলামের বিরুদ্ধে  ফাঁসির জোর দাবিতে বারবার স্লোগান দেয়া হয়।
পরে টিএ রোড এলাকায় রফিকুল ইসলামের কুশপুত্তুলিকা পোড়ানো হয়। সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন; কান্দিপাড়ার বিশিষ্ট ব্যবসায়ী আওয়ামী লীগ নেতা কাঞ্চন মিয়া, শহর যুবলীগের সাধারণ সম্পাদক আল-আমিন সওদাগর, যুবলীগ নেতা জহির মিয়া, সাবেক ছাত্রলীগ নেতা রাসেল মিয়া ও জেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক তাজুল ইসলাম আপন।
প্রসঙ্গত, গত ৩১ অক্টোবর বেলা ১১ টার দিকে পূর্ব শত্র“তার জের ধরে আওয়ামী লীগ নেতা রফিক মিয়াসহ তার লোকজন রিছালকে খাল পাড় এলাকার হর্কাস মার্কেটের সামনে ছিনতাইকারী বলে পিটুনি দেয়। পরে রাত ১১টার দিকে হাসপাতালে সে মারা যায়। এ ঘটনায় নিহত রিছালের বাবা ইয়াছিন পাঠান গত ২ নভেম্বর সদর থানায় আওয়ামী লীগ নেতা রফিকসহ ১৭ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া