adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানের প্রয়োজন ধোনির মতো অধিনায়ক, বললেন কামরান আকমল

স্পাের্টস ডেস্ক : আন্তর্জাতিক ক্রিকেট থেকে মাহেন্দ্র সিং ধোনির অবসর ঘোষণার পর বিশ্বকাপজয়ী ভারত অধিনায়কের বন্দনায় মুখর ক্রিকেটবিশ। বাদ নেই বাইশগজে ভারতের চিরশত্রু পাকিস্তানি ক্রিকেটাররাও। ধোনির নেতৃত্বের প্রশংসা করে তাদের দেশেও এ রকম একজন নেতা দরকার বলে মনে করেন কামরান আকমল।

সাবেক পাক উইকেটকিপার ব্যাটসম্যানের মতে, এমএস ধোনির বিশেষ গুণ ছিল দলকে সঙ্গে করে নিয়ে চলা। যিনি নিজের ব্যক্তিগত রেকর্ডের কথা ভাবেননি। পাকিস্তানের এমন অধিনায়ক দরকার। কারণ যারা নিজের জন্য খেলে, সেই অধিনায়ক দলের পক্ষে ক্ষতিকারক। – জি নিউজ

একটি পাকিস্তানি মিডিয়া চ্যানেলকে আকমল বলেন, এমএস ধোনি এমন একজন খেলোয়াড় ছিলেন, যিনি দলকে সঙ্গে নিয়ে চলতেন। অধিনায়কত্ব খুব সহজ, আর আপনি যদি ভাবেন দলে নিজের জায়গাটি সুরক্ষিত করার জন্য অধিনায়কত্ব করবেন, দল জিতুক বা হারুক, তাতে আপনার কোনও উদ্বেগ নেই। কিন্তু ধোনির বিশেষত্ব ছিল যে, তিনি দলটি তৈরি করছিলেন এবং নিজের পারফরম্যান্সও ছিল বিশ্বমানের। তিনি যে সব খেলোয়াড় তৈরি করেছেন, তারা এখনও ১ নম্বরে। ধোনি কেবল তার দেশের জন্যই ভালো করতে চেয়েছিলেন।

আকমল সাবেক পাক অধিনায়ক ইনজামাম উল হকের প্রতিধ্বনি শুনিয়ে বলেন, ধোনির বিদায় অন্যভাবে হওয়া উচিত। কারণ তার মতো একজন ক্রিকেটার একটি প্রজন্মের মধ্যে একবার আসে।

আকমল মনে করেন পাকিস্তানকেও ক্রিকেটকে এগিয়ে নিতে এমএস ধোনির মতো অধিনায়ক প্রয়োজন। যে অধিনায়করা দলে নিজের স্পটগুলি সুরক্ষিত রাখতে খেলেন, তারা দলের পক্ষে ক্ষতিকারক। তিনি বলেন, পাকিস্তানে এমন অধিনায়ক প্রয়োজন। আমরা ইনজি ভাই এবং ইউনিস ভাইকে দেখেছি, তারা কীভাবে দলকে এগিয়ে নিয়েছে। – জি নিউজ/ দ্য ক্রিকেটার্স

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া