adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ার প্রস্তুতি ক্যাম্পে তিন নতুন মুখ

স্পোর্টস ডেস্ক : ভালো ফর্মে থাকার পরও ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছিলেন উসমান খাওয়াজা। করোনা প্রাদুর্ভাবে মাঠের খেলা বন্ধ থাকলেও, এ বছরের এপ্রিলে কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছিল দেশটির ক্রিকেট বোর্ড।
কোন কারণে এই বাঁহাতি ব্যাটসম্যানকে বাদ দেয়া হয়েছিল, সে বিষয়ে সদুত্তর দিতে পারেনি ক্রিকেট অস্ট্রেলিয়া। যদিও ক্রিকেট অস্ট্রেলিয়ার এই সিদ্ধান্তে বিস্ময় প্রকাশ করেছেন অ্যালান বর্ডার, মাইকেল ক্লার্কের মতো সাবেক অধিনায়করা।

কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেও, লকডাউনের পর শুরু হতে যাওয়া প্রস্তুতি ক্যাম্পের স্কোয়াডে ফেরানো হয়েছে খাওয়াজাকে। কেন্দ্রীয় চুক্তিতে জায়গা হারানো অলরাউন্ডার মার্কাস স্টয়নিসও জায়গা পেয়েছেন। বুধবার অনুশীলনের জন্য ২৬ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করে ক্রিকেট অস্ট্রেলিয়া।

২৬ সদস্যের দলে প্রায় এক বছরের বেশি সময় পর ফিরেছেন ট্রাভিস হেড। প্রথমবারের মতো জাতীয় দলের ক্যাম্পে ডাক পেয়েছেন রিলে মেরেডিথ, জশুয়া ফিলিপ এবং ড্যানিয়েল স্যামস। আগামী মাসে ব্রিসবেনে হতে পারে এই দলের প্রস্তুতি ক্যাম্প।
ইংল্যান্ডের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য এই প্রাথমিক দল ঘোষণা করা হয়ছে। যে সিরিজটি হওয়ার কথা ছিল চলতি মাসেই। কিন্তু করোনার কারণে পিছিয়ে গেছে অনির্দিষ্টকালীন সময়ের জন্য। তবে ডিসেম্বরে এ সিরিজ খেলার ব্যাপারে আশাবাদী ইংল্যান্ড। এই ২৬ জনের মধ্য থেকেই ইংল্যান্ড সফরের মূল স্কোয়াড বাছাই করা হবে বলে জানিয়েছে সিএ।

শন মার্শ, ন্যাথান কোল্টার-নাইল, পিটার হ্যান্ডসকম, জেমস প্যাটিনসন ও অ্যাশন টার্নাররা এই স্কোয়াডে নেই। দুই পেসার জেসন বেহরেনডর্ফ ও জাই রিচার্ডসন জায়গা পাননি চোটের কারণে। রাজ্য দলের চুক্তি হারালেও এই স্কোয়াডে আছেন পেসার অ্যান্ড্রু টাই।

অস্ট্রেলিয়ার প্রাথমিক দল: শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স কেয়ারি, প্যাট কামিন্স, অ্যারন ফিঞ্চ, জশ হেইজেলউড, ট্রাভিস হেড, উসমান খাওয়াজা, মার্নাস লাবুশেন, ন্যাথান লায়ন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, বেন ম্যাকডারমট, রাইলি মেরেডিথ, মাইকেল নিসার, জশ ফিলিপ, ড্যানিয়েল স্যামস, ডার্সি শর্ট, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জ্যাম্পা। – ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া