adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নির্বাচনে শোচনীয় পরাজয়ের পর বিএনপি তালগোল পাকিয়ে ফেলেছে : কাদের

ডেস্ক রিপোর্ট : একাদশ নির্বাচনে শোচনীয় পরাজয়ের পর বিএনপি তালগোল পাকিয়ে ফেলেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, পথিক যেমন পথ হারিয়ে দিশেহারা হয়ে পড়ে, নির্বাচনে পরাজয়ের পর বিএনপির অবস্থা সে রকম। তারা আজকে দিশেহারা পথিকের মতো পথ হারিয়ে সব কিছু তালগোল পাকিয়ে ফেলছে। তারা কি করবে, কি করবে না কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়েছে।

শুক্রবার বেলা ১১টার দিকে গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ী এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ফ্লাইওভারের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিএনপির মুসলিম লীগের মতো বিলীন হয়ে যেতে পারে এমন আশঙ্কা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এ দেশে মুসলিম লীগও একটি বড় দল ছিল। সংকুচিত হয়ে অস্থিত্বটা বিরল প্রজাতির প্রাণীর মতো হয়ে গেছে। বিএনপিও মুসলিম লীগের পরিণতির দিকে যাচ্ছে কিনা?

উপজেলা ও ঢাকা ‍উত্তর সিটি নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নেয়া বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন বয়কটের মধ্যে দিয়ে তারা তো নিজেদের আরও সংকুচিত করার পথ, সর্বনাশা পথ ও আত্মঘাতী পথ বেছে নিয়েছে। তাদের অনুরোধ করব- নির্বাচনে অংশ নেয়ার জন্য।

বিএনপিকে নির্বাচনে অংশ নেয়ার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সামনে উপজেলা পরিষদ নির্বাচন ছাড়াও ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ও কিশোরগঞ্জ-১ আসনের পুনর্নির্বাচন আছে। আমি বিএনপিকে তাদের সিদ্ধান্ত (উপজেলা নির্বাচনে অংশ না নেয়া) পুনর্বিবেচনার জন্য অনুরোধ করছি।

নতুবা নির্বাচন বয়কটের পরিণতি বিএনপিকে ভোগ করতে হবে এমন মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির নির্বাচনে আসা না আসা তাদের সিদ্ধান্তের ব্যাপার। তবে একটি দল নির্বাচনে অংশগ্রহণ না করার যে পরিণতি, সেটি তাদের অচিরে ভোগ করতে হবে। কারণ এতে তারা আরও নতুন নতুন সংকটে পতিত হবে।

তিনি বলেন, জাতীয় নির্বাচনে মহাপরাজয়ের পর তাদের (বিএনপি) অবস্থা এখন মহা-বিপর্যয়ে পড়ার মতো। তারা রাজনীতির মহাদুর্যোগে পতিত এবং দিশেহারা হয়ে পড়েছে।

পরে মন্ত্রী গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এ পরিদর্শনে যান।

এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন গাজীপুর মেট্রোপলিটনের উপপুলিশ কমিনার মো. আজাদ মিয়া, ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, সাসেক প্রকল্পের পরিচালক মো. ইছহাক ও স্থানীয় প্রশাসন এবং সড়ক ও জনপদের কর্মকর্তারা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2019
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া