adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিসিএল – বিজয় ও আল আমিনের সেঞ্চুরি, তাইজুলের ৬ উইকেট

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) শিরোপা নির্ধারণী রাউন্ডে মঙ্গলবার সেঞ্চুরি করেছেন দক্ষিণাঞ্চলের এনামুল হক বিজয় ও আল-আমিন। দিন শেষে ১৫৫ রান সংগ্রহ করে অপরাজিত থাকেন বিজয়। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার ১৭তম সেঞ্চুরি। ১১০ রান করে রিটায়ার্ড হার্ট হন আল-আমিন। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার তৃতীয় সেঞ্চুরি।

অন্যদিকে, পূর্বাঞ্চলের স্পিনার তাইজুল ইসলাম নিয়েছেন ছয় উইকেট। ৩১ ওভার বল করে ৯২ রান দেন তিনি। ৩১ ওভারের মধ্যে আট ওভার মেডেন করেন তিনি। তার বোলিং ইকোনোমি রেট ২.৯৬। তিনি সাজঘরে ফেরান সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, আব্দুল মজিদ, জাকের আলী, মোশাররফ হোসেন ও আবু হায়দার রনিকে।

বিসিলের এবারের আসরের শেষ রাউন্ডে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে উত্তরাঞ্চল ও দক্ষিণাঞ্চল। সোমবার ম্যাচের প্রথম দিন টস জিতে ব্যাট করতে নামে উত্তরাঞ্চল। প্রথম ইনিংসে তারা ২৯৩ রান সংগ্রহ করে অলআউট হয়। পরে দক্ষিণাঞ্চল ব্যাট করতে নেমে এক উইকেটে ২১ রান সংগ্রহ করে করে দিনের খেলা শেষ করে।

মঙ্গলবার আবার ব্যাট করতে নামে দক্ষিণাঞ্চল। মঙ্গলবার এনামুল হক বিজয় ও আল-আমিনের সেঞ্চুরিতে সেঞ্চুরিতে পাঁচ উইকেটে ৪০৭ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে দক্ষিণাঞ্চল। দলের পক্ষে বিজয় এবং আল-আমিন ছাড়াও ভালো করেছেন মেহেদী হাসান। ৭৬ বলে ৮৪ রান করে আউট হন তিনি। এই রান করার পথে তিনি সাতটি চার মারেন ও তিনটি ছক্কা হাঁকান। উত্তরাঞ্চলের বোলারদের মধ্যে সানজামুল ইসলাম ২টি, ইবাদত হোসেন ২টি ও সাকলাইন সজিব ১টি করে উইকেট নেন। এই ম্যাচে দ্বিতীয় দিন শেষে ১১৪ রানের লিডে রয়েছে দক্ষিণাঞ্চল।

সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে পূর্বাঞ্চল ও মধ্যাঞ্চল। সোমবার ম্যাচের প্রথম দিন টস জিতে ব্যাট করতে নেমে আট উইকেটে ৩৮০ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে পূর্বাঞ্চল। মঙ্গলবার তারা আবার ব্যাটিংয়ে নামে। তাদের প্রথম ইনিংস শেষ হয় ৪২৫ রানে।

এরপর মধ্যাঞ্চল ব্যাটিংয়ে নামে। প্রথম ইনিংসে তারা ২২৪ রান করে অলআউট হয়। দলের পক্ষে পিনাক ঘোষ ৫১ ও মোসাদ্দেক হোসেন সৈকত ৫৭ রান করেন। পূর্বাঞ্চলের বোলারদের মধ্যে তাইজুল ইসলাম ৬টি, আবু জায়েদ রাহি ১টি, নাঈম হাসান ২টি ও খালেদ আহমেদ ১টি করে উইকেট শিকার করেন। মঙ্গলবার শেষ বিকালে নিজেদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে বিনা উইকেটে দুই রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে পূর্বাঞ্চল। ম্যাচে দ্বিতীয় দিন শেষে ২০৩ রানের লিডে আছে পূর্বাঞ্চল।

এই রাউন্ডের মাধ্যমেই শেষ হবে এবারের বিসিএল। আর এই রাউন্ডের মাধ্যমেই চ্যাম্পিয়ন দল নির্ধারিত হবে। পঞ্চম রাউন্ড শেষে চারটি দলেরই শিরোপা জয়ের সম্ভাবনা আছে। বর্তমানে ২১.৮৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে রয়েছে মধ্যাঞ্চল। ২০.৬৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে দক্ষিণাঞ্চল। ১৭.৮৯ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে পূর্বাঞ্চল। ১৭.৬৮ পয়েন্ট নিয়ে চতুর্থ অবস্থানে আছে উত্তরাঞ্চল।

সংক্ষিপ্ত স্কোর

উত্তরাঞ্চল প্রথম ইনিংস: ২৯৩ (৮৩.৪ ওভার)

দক্ষিণাঞ্চল প্রথম ইনিংস: ৪০৭/৫* (৯৫.২ ওভার)

(এনামুল হক বিজয় ১৫৫*, আল-আমিন ১১০, মেহেদী হাসান ৮৪, নাহিদুল ইসলাম ২৬; ইবাদত হোসেন ২/৫৯, সানজামুল ইসলাম ২/১১৮, সাকলাইন সজিব ১/১২০)।

পূর্বাঞ্চল প্রথম ইনিংস: ৪২৫ (৮৮.৫ ওভার)

মধ্যাঞ্চল প্রথম ইনিংস: ২২৪ (৭২.১ ওভার)

(পিনাক ঘোষ ৫১, মোসাদ্দেক হোসেন সৈকত ৫৭; আবু জায়েদ রাহি ১/৪৭, তাইজুল ইসলাম ৬/৯২, নাঈম হাসান ২/৪৪, খালেদ আহমেদ ১/৩৪)।

পূর্বাঞ্চল দ্বিতীয় ইনিংস: ২/০* (১ ওভার)

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া