adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ভারতে করোনাভাইরাসে আক্রান্ত ৯০ হাজার ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক : চব্বিশ ঘণ্টায় করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত দেখল ভারত। তাতে দেশটিতে মোট আট আক্রান্ত ছাড়িয়ে গেছে ৯০ হাজার। বেড়েছে মৃত্যুর সংখ্যাও।

রাজ্যগুলো থেকে পাওয়া উপাত্ত তুলে ধরে রবিবার সকালে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, ভারতে একদিনে সর্বোচ্চ ৪,৮৮৫ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে। তাতে মোট আক্রান্ত দাঁড়িয়েছে ৯০ হাজার ৬৭৪ জন। দেশটিতে আক্রান্ত সংখ্যা ৮০ হাজারের ঘর থেকে ৯০ হাজারে পৌঁছাতে সময় লেগেছে মাত্র দুই দিন!

আর একদিনে মৃত্যুর সংখ্যা বেড়েছে ২২৫ জন। রবিবার সকালে দ্য হিন্দু জানিয়েছে, কভিড-১৯ এ ভারতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৮৭৪ জন।

দ্বিতীয় রাজ্য হিসেবে গুজরাটে একদিনে এক হাজারের বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে। টেস্টের পরিধি বাড়ানোয় গুজরাটে আক্রান্তের সংখ্যা বাড়ার কারণ হিসেবে দেখা হচ্ছে।

মহারাষ্ট্রে করোনাভাইরাসের দাপট আগের মতোই অব্যাহত আছে। একদিনে ওখানে আক্রান্ত ১,৬০৬ জন। সেই সঙ্গে মহারাষ্ট্রে একদিনে সর্বোচ্চ ৬৭ জনের মৃত্যুও হয়েছে। আক্রান্তের ঊর্ধ্বগতি থামছে না রাজধানী মুম্বাইয়েও। মহারাষ্ট্রের ৬৭ মৃত্যুর ৪১ জনই মুম্বাই শহরের।

তৃতীয় রাজ্য হিসেবে মোট আক্রান্ত ১০ হাজার ছাড়িয়েছে গুজরাটে, ১০ হাজার ৯৮৯ জন। এই তালিকায় সবার ওপরে মহারাষ্ট্র, ৩০,৭০৭ জন। দ্বিতীয় রাজ্য হিসেবে দশ হাজার আক্রান্ত স্পর্শ করে তামিলনাড়ু, ১০,৫৮৫ জন।

এ ছাড়া মধ্য প্রদেশ, উত্তর প্রদেশ, রাজস্থান, জম্মু কাশ্মীরেও আক্রান্তের সংখ্যা বেড়েছে উদ্বেগজনক হারে।

ভারত জুড়ে ২৪ ঘণ্টায় আরও ২ হাজার ৪৫ জন কভিড-১৯ রোগী সুস্থ হয়েছেন বলে রাজ্যগুলো থেকে পাওয়া তথ্যে জানা গেছে। তাতে মোট সুস্থতা দাঁড়াল ৩১ হাজার ৮৭৩ জন। এখন পর্যন্ত সুস্থতার হার ৩৫ শতাংশ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া